× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শিক্ষার্থীদের সেক্সটয় নিয়ে গল্প লিখতে বলেন শিক্ষক!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩ ১৬:৪১ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৩ ১৬:৫৫ পিএম

যৌন কল্পনার ওপর ভিত্তি করে যৌনতা নিয়ে গল্প লিখতে বলা হয় ওই শিক্ষার্থীদের। ছবি: সংগৃহীত

যৌন কল্পনার ওপর ভিত্তি করে যৌনতা নিয়ে গল্প লিখতে বলা হয় ওই শিক্ষার্থীদের। ছবি: সংগৃহীত

স্কুলে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট করতে দিবে এটাই স্বাভাবিক। আর ধরে নেওয়া হয়, শিক্ষার্থীরাও শিক্ষকের নির্দেশ মেনে তা ঠিক সময়ে জমা দেবেন। তবে সম্প্রতি এক অ্যাসাইনমেন্ট নিয়ে অভিভাবক ও নেট দুনিয়ায় তোলপাড় শুরু হয়ে গেছে। মূলত অ্যাসাইনমেন্টের বিষয়টিই এমন যে তা জেনে সবাই ক্ষুব্ধ হয়ে উঠেছে। জানা যায়, স্কুলে শিক্ষার্থীদের যৌনতা নিয়ে অ্যাসাইনমেন্ট করার নির্দেশ দিয়েছেন এক শিক্ষক। যৌন কল্পনার ওপর ভিত্তি করে যৌনতা নিয়ে গল্প লিখতে বলা হয় ওই শিক্ষার্থীদের।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ওরেগন প্রদেশের ইউজিন শহরের চার্চিল হাইস্কুলে। সেখানে স্বাস্থ্য শ্রেণির শিক্ষার্থীদের যৌনতা এক বা দুটি অনুচ্ছেদের মধ্যে ছোট গল্প লিখতে বলেন শিক্ষক কার্ক মিলার। আর সে গল্প হবে যৌন কল্পনার ওপর ভিত্তি করে। এছাড়া  সেক্সটয়ের বিষয়টিও অ্যাসাইমেন্টে অন্তর্ভূক্ত করার নির্দেশ দেওয়া হয়। বিষয়টি জানার পর বেশ ক্ষুব্ধ হয়ে ওঠেন অভিভাবকেরা। 

তবে মিলার জানান, পাঠ্যসূচির নির্দেশনা মেনেই অ্যাসাইমেন্টটি দেওয়া হয়েছে। এর আগে গত ফেব্রুয়ারিতেও এমন একটি অ্যাসাইমেন্ট দেওয়া হয়েছিল শিক্ষার্থীদের। যার শিরোনাম ছিল, ‘তুমি কার সঙ্গে এটি করবে?’ সে সময় শিক্ষার্থীদের তারা কার সঙ্গে যৌন আচরণ করতে ইচ্ছুক তাদের নামের আদ্যক্ষর লিখতে হয়েছিল।

বিষয়টি নিয়ে উদ্বিগ্ন অভিভাবক ক্যাথরিন রজার্স এমন অ্যাসাইমেন্টের নিন্দা জানিয়ে বলেন, এ অ্যাসাইমেন্টের কারণে শ্রেণিকক্ষে শিক্ষার্থীরা মর্মাহত ও বিব্রত হয়েছে। পাশাপাশি জেলা কর্তৃপক্ষের পর্যালোচনার পরও কীভাবে এমন পাঠ্যক্রম অনুমোদন পায় সে বিষয়ে প্রশ্ন তোলেন তিনি।

এ ঘটনার তীব্র প্রতিক্রিয়ার পর চার্চিল হাইস্কুলের অধ্যক্ষ মিসি কোল অভিভাবকদের কাছে একটি চিঠি পাঠান। তাতে বলা হয়, অ্যাসাইনমেন্টটি অনুমোদিত পাঠ্যক্রম অনুসরণ করেই দেওয়া হয়েছে। একইসঙ্গে পাঠ্যক্রম থেকে অ্যাসাইনমেন্টটি বাদ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সূত্র: নিউইয়র্ক পোস্ট

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা