× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্ববিদ্যালয়ে বিয়ের আয়োজন, অথচ নেই পাত্র-পাত্রী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ১৩:৫৭ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৩ ১৪:২০ পিএম

ম্যানেজমেন্ট সায়েন্সের দুইজন জ্যেষ্ঠ শিক্ষার্থীকে বর কনে হিসেবে নির্বাচন করা হয়। তাদের ঘিরেই হয় সকল বিয়ের আয়োজন ও আনন্দ উদযাপন। ছবি: সংগৃহীত

ম্যানেজমেন্ট সায়েন্সের দুইজন জ্যেষ্ঠ শিক্ষার্থীকে বর কনে হিসেবে নির্বাচন করা হয়। তাদের ঘিরেই হয় সকল বিয়ের আয়োজন ও আনন্দ উদযাপন। ছবি: সংগৃহীত

বিশ্ববিদ্যালয় আমাদের বাকি জীবনের ভিত্তি গড়ে দেয়। একইসঙ্গে জীবন ও তারুণ্যের দিনগুলো উপভোগ ও উদযাপন করে অনিন্দ্য সুন্দর সময় কাটানোর সুযোগও করে দেয় ক্যাম্পাস। তাই পড়াশোনা শেষে তাদের স্মৃতিতে আরও দারুণ কিছু মুহুর্ত যোগ করে দেবে এমন কিছুই দিয়েই শিক্ষা সমাপন উদযাপন করতে চান শিক্ষার্থীরা। এতে গান, বাজনা, ছবি তোলা, আড্ডার মতো মুহুর্ততো থাকেই। তবে এসবের বাইরে গিয়ে একেবারে ভিন্নধর্মী আয়োজন করেছেন পাকিস্তানের লাহোর ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সের শিক্ষার্থীরা। শিক্ষা সমাপন উদযাপনে তারা একেবারে বিয়ের আয়োজন করে বসেছে!

অবাক করা হলেও ঘটনাটি সত্যি। আর টানা ৩দিন ধরে চলেছে এ বিয়ের আয়োজন অনুষ্ঠান। পালন করা হয়েছে সত্যিকারের বিয়ের সব রীতিনীতি। বর, কনে, বরযাত্রা, কনেযাত্রা, বিয়েবাড়িতে আল্পনা আঁকা, যা দেখে আদতে বুঝার উপায় নেই এটি সত্যিকারের নয় বরং নকল বিয়েবাড়ি।

এমনই অভিনব পদ্ধতিতে নিজেদের শিক্ষা সমাপন উদযাপন করলেন এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ অনুষ্ঠানের ছবি ও ভিডিও প্রকাশ পেতেই তা দ্রুত ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়।

এ নকল বিয়ের আয়োজনে ছিলেন দুইজন বর কনেও। ম্যানেজমেন্ট সায়েন্সের দুইজন জ্যেষ্ঠ শিক্ষার্থীকে বর কনে হিসেবে নির্বাচন করা হয়। তাদের ঘিরেই হয় সকল বিয়ের আয়োজন ও আনন্দ উদযাপন।

এ অনুষ্ঠানের ভিডিও ছড়িয়ে পড়তেই তা নিয়ে মাতামাতি শুরু হয়ে যায় নেট দুনিয়ায়। অনেকেই এই অভিনব উদযাপনের প্রশংসা করেছেন। অনেকেই আবার বিয়ে নিয়ে এমন আয়োজনের সমালোচনাও করেছেন।

সূত্র: এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা