× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্বের সবচেয়ে বড় আইফোন বানাল এক ইউটিউবার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ জুন ২০২৩ ১৫:৫২ পিএম

আপডেট : ২৮ জুন ২০২৩ ১৫:৫৫ পিএম

ইউটিউবার ম্যাথিউর বানানো ৮ ফুট লম্বা আইফোন। ছবি : সংগৃহীত

ইউটিউবার ম্যাথিউর বানানো ৮ ফুট লম্বা আইফোন। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের একজন ইউটিউবার আট ফুট উচ্চতার আইফোন তৈরি করেছেন। যা দেখতে আইফোন ১৪ প্রো ম্যাক্সের মতো। এতে রয়েছে টাচস্ক্রিন, ভলিউম বাড়ানো ও কমানোর বাটন, ব্যাক ও ফ্রন্ট ক্যামেরা।

তবে ইউটিউবার ম্যাথিউ বিম এটি তৈরিতে আইফোনের যন্ত্রাংশের বদলে যুক্ত করেছেন অ্যাপল কোম্পানিরই বাজারে আনা ছোট আকৃতির কম্পিউটার ম্যাক মিনি। ম্যাক মিনির মাধ্যমেই ফোনটিতে আইওএসের যেকোনো অ্যাপ চালানো সম্ভব হচ্ছে। আর ফোনটির কাঠামো ধাতব ফ্রেমের তৈরি।

এর ডিসপ্লেতে বিশেষ লেজার প্রযুক্তি যুক্ত করা হয়েছে, ফলে ডিভাইসটি স্পর্শ করার অভিজ্ঞতা বাস্তব ডিভাইসের মতোই হবে। চাইলে এর ফ্রন্ট ক্যামেরা দিয়ে সেলফিও তোলা যাবে। তবে এতে সেলফি তোলা কিছুটা কঠিন। ম্যাথিউ যখন এতে সেলফি তুলছিলেন, তখন তিনি লাফ দিচ্ছিলেন -সে সময় তার আরেক সহকর্মী ক্যামেরার বোতাম টিপে ধরে।

ম্যাথিউর এই বৃহদাকার আইফোনের ভিডিও এরই মধ্যে অনলাইনে ব্যাপক ভাইরাল হয়েছে। অনেকেই তার এই অভিনব আইফোনের প্রশংসা করছেন। আবার অনেককেই ডিভাইসটি স্বচক্ষে দেখার ইচ্ছার কথা জানাতে দেখা গেছে। তবে বিমের আগে জেডএইচসি নামের আরেকজন ইউটিউবার ২০২০ সালে ৬ ফুট লম্বা আইফোন তৈরি করে আলোড়ন তুলেছিলেন। এখন সবচেয়ে বড় আইফোনের মালিক ম্যাথিউই।


সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা