× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মা-বাবা ও ৭ সন্তানের জন্মদিন একই তারিখে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ জুলাই ২০২৩ ১৫:৫৬ পিএম

আপডেট : ১২ জুলাই ২০২৩ ১৬:১৯ পিএম

আমির আলি মাঙ্গি, তার স্ত্রী ও সন্তানেরা। ছবি : সংগৃহীত

আমির আলি মাঙ্গি, তার স্ত্রী ও সন্তানেরা। ছবি : সংগৃহীত

কোনো পরিবারের কয়েকজন সদস্যের জন্মদিন একই দিনে হতে পারে। এতে বিস্ময়ের তেমন কিছু নেই। কিন্তু মা-বাবাসহ কোনো পরিবারের সাত সন্তানের জন্মদিন একই তারিখে হওয়াটা কিছুটা বিস্ময়কর। এই বিস্ময়কর ঘটনা ঘটেছে পাকিস্তানের লারকানার একটি পরিবারে। 

পরিবারটির ৯ সদস্যের সবার জন্ম একই দিনে। তাদের প্রত্যেকেরই জন্ম আগস্টের ১ তারিখে। এ ঘটনা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে স্থান করে নিয়েছে। 

গিনেসের তথ্যমতে, আমির আলি মাঙ্গি ও খুদেজা দম্পতির সাত সন্তান। ১৯ থেকে ৩০ বছর বয়সি সাত সন্তানের সবার জন্ম ১ আগস্ট। আমির আলি মাঙ্গি ও খুদেজার জন্মদিনও তাই।  

সাত সন্তানের নাম সিন্ধু, সাসুই, স্বপ্না, আমির, আম্বার, আম্মার ও আহমার। আরও মজার ব্যাপার হচ্ছে, পরিবারটিতে দুটি যমজ মেয়ে ও দুটি যমজ ছেলে আছে। যমজ দুই মেয়ের নাম সাসুই ও স্বপ্না। যমজ দুই ছেলে আম্মার ও আহমার।

আমির ও খুদেজার কাছে সাত সন্তানের জন্মদিনের তারিখের অভিন্নতা আরেকটি কারণে বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ তাদের বিবাহবার্ষিকীও একই দিনে। তাদের বড় মেয়ে সিন্ধুর জন্মের ঠিক এক বছর আগে ১৯৯১ সালের ১ আগস্ট তারা বিয়ে করেন। 

সিন্ধুর জন্ম আমির ও খুদেজার মতো একই দিনে হওয়ায় তারা খুব অবাক ও আনন্দিত হয়েছিলেন। তারা ঘটনাটিকে ঈশ্বরের দান হিসেবে দেখেন। 

সূত্র : এনডিটিভি




শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা