× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নেইলপলিশ অপসারণ করতে গিয়ে অগ্নিদগ্ধ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১২:০৩ পিএম

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১৮ পিএম

নেইপলিশ রিমুভারে অ্যাসিড থাকে। তাই নেইলপলিশ অপসারণের সময় সাবধান থাকতে হবে। ছবি : সংগৃহীত

নেইপলিশ রিমুভারে অ্যাসিড থাকে। তাই নেইলপলিশ অপসারণের সময় সাবধান থাকতে হবে। ছবি : সংগৃহীত

মেয়েশিশুরা সাজতে ভালোবাসে। বিশেষ করে নেইলপলিশ দিতে। কিন্তু বিদ্যালয়ে নেইলপলিশ দিয়ে যাওয়া বারণ। যুক্তরাষ্ট্রও তার ব্যতিক্রম নয়। কিন্তু এ নেইলপলিশ অপসারণ করতে গিয়েই বিপত্তি ঘটল ১৪ বছরের কিশোরী ক্যানেডির।

ক্যানেডির বাস যুক্তরাষ্ট্রের ওহাইও রাজ্যে। রিমুভার দিয়ে নেইলপলিশ রিমুভ করছিল সে। তার বিছানার কাছেই ছিল মোমবাতি। নেইলপলিশ রিমুভার মোমবাতির সংস্পর্শে আসতেই বিস্ফোরণ ঘটে। এতে ক্যানেডি গুরুতর দগ্ধ হলে শ্রাইনার্স শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

ক্যানেডি জানিয়েছে, স্কুলে নেইলপলিশ দিয়ে যাওয়ার নিয়ম নেই। তাই আমি নখের নেইলপলিশ রিমুভ করছিলাম। এ সময় আমার বিছানার কাছেই ছিল মোমবাতি। আমি যখন আমার হাতে থাকা নেইলপলিশ রিমুভারের বোতলটি বিছানায় নামিয়ে রাখছিলাম তখন ধোঁয়ার মতো সৃষ্টি হয় এবং হাতে থাকা নেইলপলিশ রিমুভারের বোতলটি বিস্ফোরিত হয়। আমি এবং আমার চারপাশে থাকা সবকিছুতে আগুন লেগে যায়।

নেইলপলিশের বোতল বিস্ফোরিত হওয়ায় ক্যানেডি খুব ভয় পেয়ে গিয়েছিল। সে চিৎকার করছিল। সামনে যা পাচ্ছিল তাই দিয়ে শরীরের আগুন নেভানোর চেষ্টা করছিল। কিন্তু ইতোমধ্যে তার বিছানা, পোশাক, হাত-পা ও চুলে আগুন ধরে গিয়েছিল।

৫ জানুয়ারি এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় তার বাবা-মা দুজনই কাজে ছিলেন। তারা চার ভাই-বোন বাসায় ছিল। চিৎকার শুনে তারা এসে ক্যানেডির শরীরের আগুন নিভিয়ে তাকে বাইরে নিয়ে যায়। ৯১১-এ ফোন দেয়।

যখন ক্যানেডিকে নিতে অ্যাম্বুলেন্স আসে তখন তার মা ব্রান্ডিও বাসায় ফেরেন। তিনি বলেন, ক্যানেডির শরীর বুদবুদে ঢাকা এবং ত্বকের চামড়া গলে যাওয়ার দৃশ্যটি ভয়াবহ ছিল।

১৭ জানুয়ারি ক্যানেডির অস্ত্রোপচার হয়েছে। সে জানিয়েছে, প্রথম দিকে তার খুব যন্ত্রণা হলেও বর্তমানে আগের চেয়ে ভালো আছে। আগামী বছরের মার্চ-এপ্রিল নাগাদ সম্পূর্ণ সুস্থ হওয়ার বিষয়ে আশাবাদী ক্যানেডি।

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা