× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রায় সাড়ে ৫৯ ঘণ্টার অনলাইন গেমের এক ম্যারাথন রেকর্ড

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩৩ এএম

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৭ পিএম

টানা ৫৯ ঘণ্টা ২০ মিনিট ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট খেলে নতুন রেকর্ড করেছেন বার্নাবাস। এর মধ্য দিয়ে আগের ২৩ ঘণ্টা ৩১ মিনিটের বিশ্বরেকর্ডটি ভেঙেছেন হাঙ্গেরিয়ান এই নাগরিক। ছবি : সংগৃহীত

টানা ৫৯ ঘণ্টা ২০ মিনিট ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট খেলে নতুন রেকর্ড করেছেন বার্নাবাস। এর মধ্য দিয়ে আগের ২৩ ঘণ্টা ৩১ মিনিটের বিশ্বরেকর্ডটি ভেঙেছেন হাঙ্গেরিয়ান এই নাগরিক। ছবি : সংগৃহীত

বার্নাবাস ভুজিটি-জোলনের বাস হাঙ্গেরিয়ায়। পেশায় একজন শেফ। সম্প্রতি একটি বিশ্বরেকর্ড গড়েছেন। তবে তা রান্নাঘরে নয়, অনলাইন গেমিংয়ের জগতে।

এমএমওআরপিজি খেলে দীর্ঘতম ভিডিও গেম ম্যারাথনের শিরোপা জিতেছেন বার্নাবাস। বিস্ময়করভাবে টানা ৫৯ ঘণ্টা ২০ মিনিট ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট খেলে নতুন রেকর্ড করেছেন। এর মধ্যে দিয়ে আগের ২৩ ঘণ্টা ৩১ মিনিটের বিশ্বরেকর্ডটি ভেঙেছেন হাঙ্গেরিয়ান এই নাগরিক

এবারের এ কীর্তিটি তার ঝুড়িতে আরও একটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এনে দিয়েছে; যা একই সঙ্গে তাকে পরিচিত করেছে দীর্ঘতম এমএমওআরপিজি ম্যারাথন এবং দীর্ঘতম ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট ম্যারাথন উভয়ের বিজয়ী হিসেবে।

ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট খেলার পুরো সময় জুড়ে লাইভ-স্ট্রিম করেছিলেন বার্নাবাস। একটি ওয়েবসাইট তার এ ইভেন্টটির আয়োজন করে। এখান থেকে উপার্জিত সমস্ত অর্থ তিনি দান করে দিয়েছেন; যা গেমিংয়ের পাশাপাশি মানবসেবার প্রতি তার উৎসর্গতাকেও প্রদর্শন করে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, অন্যান্য এমএমওআরপিজির মতো ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফটেও খেলোয়াড়দের নিজেদের মতো করে একটি চরিত্র তৈরি এবং একটি ভার্চুয়াল জগৎ অন্বেষণ করার সুযোগ দেওয়া হয়। নিজেদের মতো করে তারা সেই জগতে দানবদের সঙ্গে লড়াই করতে পারে।

গেমে এ রেকর্ডের অভিজ্ঞতা তুলে ধরে বার্নাবাস জিডব্লিউআরকে বলেন, করার কিছু না থাকায় ৩০ ঘণ্টা খেলার পর বিরক্ত লাগা শুরু হয়। ৪৫ ঘণ্টার মাথায় তিনি কিছুটা অলীক কল্পনা করতে শুরু করেন। তার কাছে বিষয়টা মজাদার লাগে। তবে এতে লাইভ স্ট্রিমিংয়ের সময় মনোনিবেশ করা কঠিন হচ্ছিল বলে জানান তিনি।

‘দীর্ঘতম ম্যারাথন’ নিয়ম অনুসারে, বার্নাবাস টানা ১ ঘণ্টা খেলার পর ৫ মিনিট করে বিশ্রামের সুযোগ পেয়েছেন। বিরতির  সময়টুকুতেই তিনি খেতেন, ঘুমাতেন এবং বাথরুম ব্যবহার করতে পারতেন।

ম্যারাথন গেমিং সেশনে বার্নাবাস কোনো অপরিচিত ব্যক্তি নন। এক দশকের বেশি সময় ধরে ওয়ার্ল্ড অব ওয়ারক্রাফট খেলছেন। কিশোর বয়সে প্রায়ই তিনি স্কুল চলাকালে ১০ ঘণ্টা এবং ছুটির দিনগুলোয় ১৬ ঘণ্টা করে গেম খেলতেন।

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা