× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হ্যারির খেতাব কেড়ে নেওয়ার আহ্বান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৩ পিএম

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:২৮ পিএম

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস ও প্রিন্স হ্যারি। ছবি : সংগৃহীত

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস ও প্রিন্স হ্যারি। ছবি : সংগৃহীত

রাজা তৃতীয় চার্লসের কাছে প্রিন্স হ্যারির খেতাব কেড়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন রাজ পরিবার বিশেষজ্ঞ টম বওয়ার।  কিন্তু রাজা এ বিষয়ে কী ভাবছেন তা জানা যায়নি। 

জিবি নিউজের সঙ্গে কথা বলার সময় টম বওয়ার দাবি করেন, ডিউক অব সাসেক্স হ্যারি রাজা তৃতীয় চার্লসকে দেখতে এসেছিলেন একটি বিশেষ উদ্দেশ্য নিয়ে। রাজার সঙ্গে দেখা করে গিয়েই তো তিনি লাস ভেগাসের একটি প্রমোণ অনুষ্ঠানে যোগ দেবেন।  এরপর যাতে জনরোষের মুখে পড়তে না হয়, সে জন্যই আগেভাগে তিনি অসুস্থ পিতাকে দেখে গেলেন। 

রাজা তৃতীয় চার্লসের ক্যানসার শনাক্তের পর সম্প্রতিই প্রিন্স হ্যারি তার সঙ্গে দেখা করতে যুক্তরাষ্ট্র থেকে ব্রিটেনে এসেছিলেন। এ সফর থেকে ফিরে গিয়ে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ১৩তম বার্ষিক এনএফএল অনার্সে অংশ নেন হ্যারি। যুক্তরাষ্ট্রের জাতীয় ফুটবল দলের বিখ্যাত এ অনুষ্ঠানে যোগদানের আগ মুহূর্তে হ্যারি খেতাব কেড়ে নিতে আহ্বান জানান রাজ পরিবার বিশেষজ্ঞ টম বওয়ার 

টম বওয়ার বলেন, হ্যারি গত মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) যখন যুক্তরাজ্যে আসার ঘোষণা দেন।  তখন বিষয়টা সন্দেহজনক বলে আমি একাধিকবার বলেছি। তিনি শুধু তার পিতাকে দেখতে আসছেন, এমনটি আমার কখনও মনে হয়নি। এখন আমার অনুমান সত্য প্রমাণিত হয়েছে। 

রাজ পরিবারের এ বিশেষজ্ঞ আরও বলেন, প্রাসাদে অনেক কক্ষ থাকা সত্ত্বেও প্রিন্স হ্যারিকে রাতে প্রাসাদে থাকার আমন্ত্রণ জানানো হয়নি। পরেরদিন সকালেই তিনি ক্যালিফোর্নিয়ায় চলে গিয়েছেন। আমি মনে করি তিনি যে ব্রিটেনে স্বাগক নন সেই বার্তা তার কাছে পৌঁছে গেছে। 

জানা গেছে, প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান মার্কেলের কাছ থেকে খেতাব ফিরিয়ে নিতে রাজা চার্লসের প্রতি আহ্বান জানিয়েছেন টম বওয়ার। কারণ, এ বিশেষজ্ঞ মনে করেন, তাদের কর্মকাণ্ড রাজ পরিবারকে অপমানিত করছে।   

সূত্র : জিওটিভি


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা