× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে ২০২৩

পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্টের ‘ফ্রি ডেন্টাল ক্যাম্প’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩ ১৯:২৬ পিএম

পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্টের ‘ফ্রি ডেন্টাল ক্যাম্প’। প্রবা ফটো

পেপসোডেন্ট ও সেনসিটিভ এক্সপার্টের ‘ফ্রি ডেন্টাল ক্যাম্প’। প্রবা ফটো

আগামী ২০ মার্চ আবারও আসছে ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে। ২০১৩ সাল থেকে প্রতিবছর বিশ্বের প্রায় সব দেশে দিবসটি উদ্‌যাপন করা হয়। উদ্দেশ্য একটাই, ওরাল কেয়ার/ দাঁতের যত্নে গুরুত্ব দেওয়ার পাশাপাশি রোগ প্রতিরোধে সবাইকে সচেতন করা। আত্মবিশ্বাসী হাসি ধরে রাখতে দাঁতকে ভালো রাখাটা খুব জরুরি।

নিয়মিত দুই বেলা দাঁত ব্রাশ যেমন প্রয়োজনীয়, ঠিক তেমনই নিয়মিত ডেন্টাল চেকআপ আমাদের দাঁতকে ভালো রাখতে সাহায্য করে। তাই প্রতিবছরের মতো এবারো ঢাকাসহ ৩০টি জেলায় এক মাসব্যাপী ফ্রি ডেন্টাল ক্যাম্প আয়োজন করেছে ‘পেপসোডেন্ট’ এবং ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’।

১১ ফ্রেব্রুয়ারি শুরু হওয়া ফ্রি ডেন্টাল ক্যাম্প শেষ হবে ২০ মার্চ ওয়ার্ল্ড ওরাল হেলথ ডে- তে। 

ইতিমধ্যেই সাত লাখ ৬৫ হাজার ৮০০ মানুষ ফ্রি ডেন্টাল ক্যাম্পের মাধ্যমে তাদের দাঁতের সমস্যার পরামর্শ নিয়েছে বিশেষজ্ঞ ডেন্টিস্টদের কাছ থেকে। এবারের লক্ষ্য প্রায় ১০ লাখ মানুষের কাছে ফ্রি ডেন্টাল কেয়ার পৌঁছে দেওয়া। তাই দেশজুড়ে ৩৩০টি ক্যাম্পে ৩ হাজার ৫৭৪ জন বিডিএস সার্টিফাইড ডেন্টিস্টরা প্রতিনিয়ত কাজ করে আসছে।

২০১৮ সাল থেকে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির (বিডিএস) সার্টিফাইড ডেন্টিস্টদের সহযোগিতায় প্রায় ৪০ লাখ মানুষকে ফ্রি ডেন্টাল কেয়ার পৌঁছে দিয়েছে ‘পেপসোডেন্ট’ এবং ‘সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট’। 

আত্মবিশ্বাসী হাসি ধরে রাখতে, নিজের এবং প্রিয়জনের দাঁতের সুরক্ষায় নিন ডেন্টিস্টের পরামর্শ। তাই আর দেরি না করে ফ্রি ডেন্টাল চেকাপের জন্য চলে আসুন পেপসোডেন্ট-এর ফ্রি ডেন্টাল ক্যাম্পে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা