× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, আক্রান্ত ৬০৫

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩ ১৯:০১ পিএম

ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ফাইল ফটো

ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ফাইল ফটো

দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক দিনে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসের দ্বিতীয় দিনে রোগটিতে ৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৩ জন। এ নিয়ে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬২২ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ৬০৫ জন।

শনিবার (২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময়ের মধ্যে ঢাকায় ডেঙ্গু শনাক্ত হয়েছে ১৩৯ জনের। ঢাকার বাইরে শনাক্ত হয়েছে ৪৬৬ জনের। আর গত ২৪ ঘণ্টায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৫৪৬ জন। এর মধ্যে ঢাকার ১২৯ এবং ঢাকার বাইরে ৪১৭ জন।

নতুন শনাক্তসহ চলতি বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ১২ হাজার ৯৬৪ জন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৮ হাজার ১১৩ জন এবং ঢাকার বাইরে ২ লাখ ৪ হাজার ৮৫১ জন। এখন পর্যন্ত ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৭ হাজার ৯১৯ জন। আর হাসপাতালে ভর্তি আছে ৩ হাজার ৪১৬ জন। 

এর আগে নভেম্বর মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৭৪ জনের মৃত্যু হয়েছে। আর এসময়ে মশাবাহিত রোগটিতে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৭১৬ জন। অক্টোবরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায় ৩৫৯ জন। আর এ সময় রোগটিতে আক্রান্ত হয়েছে ৬৭ হাজার ৭৬৯ জন। সেপ্টেম্বরে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭৯ হাজার ৫৯৮ জন। আর এ সময় ৩৯৬ জনের মৃত্যু হয়েছে। আগস্টে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭১ হাজার ৯৭৬ জন। আর মৃত্যু ৩৪২ জনের। জুলাইয়ে আক্রান্ত হয় ৪৩ হাজার ৮৫৪ জন। এ মাসে ২০৪ জনের মৃত্যু হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা