× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এক হাজার টাকায় হেলথ চেকআপ করবে ইনসাফ বারাকা হাসপাতাল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৪ মার্চ ২০২৪ ১৯:৫৫ পিএম

আপডেট : ১৪ মার্চ ২০২৪ ২২:৫৪ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

মাত্র এক হাজার টাকা প্যাকেজে হেলথ চেকআপ করাবে ঢাকা মগবাজারের ইনসাফ বারাকা কিডনি অ্যান্ড জেনারল হাসপাতাল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, মহান স্বাধীনতা দিবস ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ১৫ দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পও করবে হাসপাতালটি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ইনসাফ বারাকাহ হাসপাতালের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, আজ ১৪ মার্চ, বিশ্ব কিডনি দিবস উপলক্ষে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রতিদিন রোগী দেখা হবে। ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস; এ দিনকে সামনে রেখে বিভিন্ন চিকিৎসা সেবামূলক কার্যক্রম এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নানান স্বাস্থ্য সেবামূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

আলতাফ হোসেন জানান, ১৪ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত চিকিৎসকরা বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেবেন। কিডনি সম্পর্কিত ইউরিন আরই এবং সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা ফ্রী করা হবে।

তিনি বলেন, মাত্র এক হাজার টাকায় প্যাকেজে (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, ইউরিন আরই এবং সিরাম ক্রিয়েটিনিন) হেলথ চেকআপ করবে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে। প্রায় ৫০ শতাংশ ছাড়ে প্যাকেজে কিডনির পাথরের অপারেশন করা হবে। পাঁচজন হতদরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত ডায়ালাইসিস ফ্রি করা হবে। ১৭ মার্চ জাতির জনকের জন্মদিনে শিশু বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা বিনামূল্যে রোগী দেখা হবে। শিশুদের ব্লাড গ্রুপিং পরীক্ষা ও প্রস্রাবের ইনফেকশন নির্ণয় ইউরিন আরই পরীক্ষা ফ্রি করা হবে (১২ বছরের নিচে)। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা বিনামূল্যে রোগী দেখা হবে। ডেন্টাল চেক-আপ ফ্রি করা হবে। চিকিৎসা ক্যাম্প চলাকালীন রেজিস্ট্রেশনভুক্ত রোগীদের জন্য উপরোক্ত সুবিধাগুলো প্রযোজ্য হবে।

মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ, পোস্টার লাগানোর কথা জানান অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা