× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দারিয়া হত্যার প্রধান সন্দেহভাজনের ছবি প্রকাশ

প্রবা ডেস্ক

প্রকাশ : ২৩ আগস্ট ২০২২ ১৬:৫৭ পিএম

আপডেট : ২৩ আগস্ট ২০২২ ১৭:৩৬ পিএম

ছবি: আরটি।

ছবি: আরটি।

রুশ দার্শনিক আলেকজান্ডার দুগিনের মেয়ে দারিয়া দাগিনা হত্যার প্রধান সন্দেহভাজন ইউক্রেন নাগরিক নাতালিয়া ভভকের ছবি ও ভিডিও প্রকাশ করেছে রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি)

দেশটির সংবাদমাধ্যম আরটি জানিয়েছেনাটালিয়ার বয়স ৪৩ বছর এবং তার একটি মেয়ে রয়েছে। তিনি ইউক্রেনের কট্টরপন্থি সামরিক সংগঠন আজভ রেজিমেন্টের সদস্য।

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, নাতালিয়া ও তার মেয়ে রাশিয়া আসেন ২৩ জুলাই। এ সময় যাচাই বাছাই এড়াতে দোনেৎস্কের ভুয়া লাইসেন্স প্লেট ব্যবহার করেন তিনি।

মস্কোতে দারিয়া যে হাউজিং ব্লকে থাকতেন সেখানেই একটি অ্যাপার্টমেন্ট ভাড়া নেন নাতালিয়া। সেখানে থেকে তিনি দারিয়ার ওপর নজরদারি করেন। দারিয়াকে আক্রমণের প্রস্তুতির জন্য এক মাস সময় ওই অ্যাপার্টমেন্টেই কাটান তিনি। দারিয়ার গাড়িতে বিস্ফোরণের পরে তিনি এস্তোনিয়ায় পাড়ি জমান বলে জানায় এনএসবি।

২৯ বছর বয়সী দারিয়া মস্কোর একটি সংবাদমাধ্যমের ধারাভাষ্যকর। শনিবার (২০ আগস্ট) সন্ধ্যায় একটি অনুষ্ঠান থেকে গাড়ি চালিয়ে বাড়ি ফেরার পথে মস্কোর কাছাকাছি এসে গাড়িবোমা হোমলায় নিহত হন তিনি। এ সময় তার টয়োটা ল্যান্ড ক্রুজারে একটি দূর-নিয়ন্ত্রিত বিস্ফোরক ডিভাইস লাগানো ছিল বলে দাবি করে  রুশ কর্তৃপক্ষ। যার বিস্ফোরণে তিনি নিহত হন।

শনিবার সন্ধ্যার সে অনুষ্ঠানে কথিত হত্যাকারী নাতালিয়াও উপস্থিত ছিলেন বলে জানায় এফএসবি।

গোয়েন্দা সংস্থাটি অভিযুক্ত হত্যাকারীর তার সামরিক আইডিসহ তার নজরদারির কিছু ভিডিও প্রকাশ করেছে। যা থেকে দাবি করা হয় সে ইউক্রেনের সামরিক সংগঠন আজভ রেজিমেন্টের সদস্য।

যদিও ইউক্রেন প্রেসিডেন্টের উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াক এ অভিযোগকে ‘প্রপাগান্ডা’ বলে অভিহিত করেন। তিনি হামলায় কিয়েভের জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেন।

প্রবা/এনএস

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা