× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংকারে নারী নিয়ে ফুর্তি করছেন ইমরান খান : মরিয়ম নেওয়াজ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:১৮ পিএম

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:২৯ পিএম

ইমরান খান ও মরিয়ম নেওয়াজ। ছবি : সংগৃহীত

ইমরান খান ও মরিয়ম নেওয়াজ। ছবি : সংগৃহীত

বাংকারে লুকিয়ে আছেন ইমরান খান। সেখানেই নারীদের নিয়ে ফুর্তি করছেন তিনি। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যানের বিরুদ্ধে এমন বিস্ফোরক অভিযোগ করেছেন মরিয়ম নেওয়াজ।

গত সপ্তাহেই ইমরান খানের জামিনের আবেদন খারিজ করেছে পাকিস্তানের সন্ত্রাস দমন আদালত। এর ফলে তার গ্রেপ্তারের আশঙ্কা বেড়েছে।

এরই মধ্যে পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে একাধিক বিস্ফোরক অভিযোগ করেন পাকিস্তান মুসলিম লিগ-নেওয়াজ (পিএমএল-এন) নেত্রী এবং দেশটির আরেক সাবেক প্রাক্তন প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফের মেয়ে মরিয়ম। তার দাবি, ‘লাহোরে নিজের বাড়িতেই লুকিয়ে আছেন ইমরান। বাড়ির মধ্যেই বাংকার তৈরি করেছেন তিনি।’

মরিয়ম আরও দাবি করেন যে, গ্রেপ্তার এড়াতে বাংকারে নারীদের নিয়ে থাকছেন ইমরান। তিনি এই নারীদের ঢাল হিসেবে ব্যবহার করতে চাইছেন। 

প্রসঙ্গত, গত সোমবার (২০ ফেব্রয়ারি) লাহোর হাইকোর্টে ইমরানের হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু আগের বারের মতো ফের হাজিরা এড়িয়ে যান তিনি। 

গত বছরের এপ্রিলে ইমরান খানের জোট সরকারের বিরুদ্ধে পাক সংসদ ন্যাশনাল অ্যাসেম্বলিতে অনাস্থা প্রস্তাব আনা হয়। আস্থা ভোটে হেরে যাওয়ায় পতন হয় ইমরান সরকারের। তখন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে জোট করে সরকার তৈরি করে নেওয়াজ শরিফের দল। প্রধানমন্ত্রী হন নেওয়াজের ভাই শাহবাজ শরিফ।

ক্ষমতা হারানোর পর থেকেই লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন ইমরান খান। গত বছর ইসলামাবাদ পর্যন্ত বিরাট এক পদযাত্রা করেন তিনি।

চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি থেকে 'জেল ভরো' কর্মসূচি শুরু করেছেন ইমরান। 

ইমরান 'জেল ভরো' কর্মসূচি শুরু করতেই পাল্টা আক্রমণ শানিয়েছে ক্ষমতাসীন শাহবাজ শরিফের দল। মরিয়মের দাবি, পাকিস্তানকে ১২ বছর শাসনের পরিকল্পনা করেছিলেন ইমরান। নেওয়াজ শরিফ সেই পরিকল্পনা ভেস্তে দেন।

মরিয়ম নেওয়াজ অভিযোগ করে বলেন, ‘পরবর্তী পাক সেনাপ্রধান নিয়োগ করতে চেয়েছিলেন ইমরান খান। কিন্তু সেটা করতে দেননি নেওয়াজ শরিফ।’

তিনি আরও বলেন, ‘আমরা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছি। আমরা মানুষের কাছে যাচ্ছি। এবারের নির্বাচন কঠিন হতে চলেছে। তবে ভোটে আমরাই জিতব।’

মরিয়মের এই অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছে ইমরানের দল পিটিআই। তাদের পাল্টা দাবি অন্যায়ভাবে ক্ষমতা দখল করেছে নেওয়াজের দল। ইমরান ফের প্রধানমন্ত্রী হবেন এবং দেশের আর্থিক অবস্থা বদলাতে পারবেন বলেও দাবি করেছে পিটিআইয়ের নেতারা।

সূত্র : ফার্স্ট পোস্ট

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা