× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারতের বইমেলায় বিনামূল্যে বাইবেল বিতরণে বাধা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ মার্চ ২০২৩ ১৩:২৭ পিএম

ভারতের হিন্দু ডানপন্থি সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) দাবি করেছে, এ ঘটনায় তাদের কোনো সম্পৃক্ততা নেই। উল্টো অভিযোগ করে সংগঠনটি বলছে, খ্রিস্টান মিশনারিরা হিন্দুদের ফাদে ফেলতে এমনটা প্রচার করছে। ছবি : সংগৃহীত

ভারতের হিন্দু ডানপন্থি সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) দাবি করেছে, এ ঘটনায় তাদের কোনো সম্পৃক্ততা নেই। উল্টো অভিযোগ করে সংগঠনটি বলছে, খ্রিস্টান মিশনারিরা হিন্দুদের ফাদে ফেলতে এমনটা প্রচার করছে। ছবি : সংগৃহীত

ভারতের রাজধানী নয়াদিল্লিতে চলমান বিশ্ব বইমেলায় একটি খ্রিস্টান সংস্থার স্টলে একদল লোক বাইবেলের কপি বিনামূল্যে বিতরণের অভিযোগ এনে বিক্ষোভ করেছে।

বিক্ষোভরত একজন নিজেকে ‘হিন্দু ইউনাইটেড ফ্রন্ট’-এর প্রধান দাবি করেন। তবে ভারতের হিন্দু ডানপন্থি সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) দাবি করেছে, এ ঘটনায় তাদের কোনো সম্পৃক্ততা নেই। উল্টো অভিযোগ করে সংগঠনটি বলছে, খ্রিস্টান মিশনারিরা হিন্দুদের ফাদে ফেলতে এমনটা প্রচার করছে।

বুধবার (১ মার্চ) ঘটে যাওয়া এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। যেই ভিডিওতে দেখা গেছে, বেশ কয়েকজন ব্যক্তি ধর্মীয় স্লোগান দিচ্ছে এবং খ্রিস্টান সংস্থা গিডিয়ন্স ইন্টারন্যাশনালের পরিচালিত স্টলে বিনামূল্যে বাইবেল বিতরণ বন্ধের দাবি জানাচ্ছে।

তবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বইমেলা কর্তৃপক্ষ বা গিডিয়ন্স ইন্টারন্যাশনালের পক্ষ থেকে এ বিষয়ে কোনো অভিযোগ দায়ের করা হয়নি।

দিল্লি পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, বিক্ষোভে কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি বা কোনো বই ছেড়ার ঘটনাও ঘটেনি।

গিডিয়ন্স ইন্টারন্যাশনালের পক্ষ থেকেও এ ঘটনা নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করা হয়নি এবং তাদের ওয়েবসাইটেও কোনো তথ্য দেওয়া হয়নি। বাইবেলকে বিনামূল্যে বিতরণের উদ্দেশ্য মাথায় রেখে এই খ্রিস্টান অ্যাসোসিয়েশনটি প্রতিষ্ঠা হয় ১৮৯৯ সালে।

 

সূত্র : এনডিটিভি 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা