× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পুলিশকে বোকা বানালেন ইমরান খান

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ২৩:৩১ পিএম

আপডেট : ০৬ মার্চ ২০২৩ ০০:২৫ এএম

ইমরান খানের বাসভবনের সামনে পুলিশ ও সমর্থকদের ভিড়। ছবি : সংগৃহীত

ইমরান খানের বাসভবনের সামনে পুলিশ ও সমর্থকদের ভিড়। ছবি : সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করতে ইসলামাবাদ ও লাহোর পুলিশের যৌথ একটি দল রবিবার তার বাসভবন এলাকায় অবস্থান নেয়। সমর্থকদের ভিড় ঠেলে পুলিশ লাহোরের ইমরান খানের বাড়ি ঢুকতে পারেনি। এ অবস্থায় বাড়ির বাইরে প্রায় দেড় ঘণ্টা অবস্থান শেষে খালি হাতে ফেরত যায় পুলিশ। 

দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়, তোষাখানা মামলায় ইসলামাবাদের সেশন কোর্টে পরপর তিনটি শুনানিতে অনুপস্থিত থাকেন ইমরান খান। এ অবস্থায় রবিবার (৫ মার্চ) ইমরান খানের লাহোরের বাসভবন জামান পার্কে অভিযানের ঘোষণা দেয় পুলিশ। ঘোষণা অনুযায়ী রবিবার দুপুর থেকে কয়েক গাড়ি পুলিশ ইমরান খানের বাড়ির আশপাশে অবস্থান নেয়। কিন্তু ইমরান খানের সমর্থকদের সংখ্যা অচিরেই পুলিশকে ছাপিয়ে যায়। তারপরও ইমরান খানকে না নিয়ে ফেরত যাবে না বলে ঘোষণা দেন ইসলামাবাদের পুলিশপ্রধান।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জড়ো হওয়া সদস্যরা নানান স্লোগান দিতে থাকেন। বিরাজ করতে থাকে উত্তেজনা। খানের বাসার ভেতর থেকে দলের মধ্য সারির নেতারা খবর নিয়ে এসে পুলিশকে বলেন, নেতা বাড়িতে নেই। তাকে পাওয়া যাচ্ছে না। 

এ অচলাবস্থার একপর্যায়ে পুলিশ জামান পার্ক ছেড়ে যায়। পুলিশ চলে যাওয়ার আরও কয়েক ঘণ্টা পর বিকাল ৫টার একটু আগে জামান পার্ক থেকে সংক্ষিপ্ত এক ভিডিও ভাষণ দেন ইমরান খান। 

ভাষণে ইমরান খান তার সমর্থকদের ধন্যবাদ জানান এবং পুলিশি হয়রানির তীব্র প্রতিবাদ জানান। যেকোনো ধরনের অন্যায় জনগণকে সঙ্গে নিয়ে মোকাবিলা করারও ঘোষণা দেন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী। 

সূত্র : দ্য ডন

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা