× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রে শিক্ষিকাকে গুলি করা সেই শিশুর কোনো বিচার হবে না

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ১৫:৫৯ পিএম

আপডেট : ০৯ মার্চ ২০২৩ ১৬:২৬ পিএম

৬ বছর বয়সি শিশুর গুলিতে আহত শিক্ষিকা আবে জার্নার। ছবি : সংগৃহীত

৬ বছর বয়সি শিশুর গুলিতে আহত শিক্ষিকা আবে জার্নার। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের একটি প্রাথমিক বিদ্যালয়ে ছয় বছর বয়সি এক শিশু সম্প্রতি গুলি চালায়। এতে ওই বিদ্যালয়ের এক শিক্ষিকা বেশ আহত হন। এরপর হেফাজতে নেওয়া হয় ওই শিশুকে। তবে এ ঘটনায় ওই শিশুর বিরুদ্ধে কোনো বিচারকার্য পরিচালনা করা হবে না বলে জানিয়েছেন একজন প্রসিকিউটর।

পুলিশ জানায়, গত ৬ জানুয়ারি বিদ্যালয়ে বন্দুক নিয়ে আসে ওই শিশু। সেদিন ২৫ বছর বয়সি শিক্ষিকা আবে জার্নারের সঙ্গে ‘বাকবিতণ্ডায়’ জড়িয়ে পড়ে সে। এর একপর্যায়ে শিক্ষিকাকে গুলি করে ওই শিশু। এতে হাতে ও বুকে গুলিবিদ্ধ হলেও প্রাণে বেঁচে যান তিনি। এ ঘটনার পর শিশুটিকে পুলিশি হেফাজতে নেওয়া হয়।

বুধবার (৮ মার্চ) নিউপোর্ট নিউজ কমনওয়েলথের অ্যাটর্নি হাওয়ার্ড গুইন এনবিসি নিউজকে জানান, ওই শিশুর বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হবে না। তাকে বিচারকার্যের সম্মুখীনও করা হবে না।

তিনি বলেন,  ‘ছয় বছর বয়সি শিশুকে বিচারকার্যের মুখোমুখি করলে সমস্যা হতে পারে। কারণ, আইনি বিষয়গুলো বোঝার জন্য সে এখনও খুব ছোট। খুব দ্রুত কিছু করে ফেলা আমাদের উদ্দেশ্য নয়। আমরা আগে বিষয়গুলো বিশ্লেষণ করব। এরপর যাদের বিরুদ্ধে যুক্তিসঙ্গত প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে অভিযোগ আনব।’

পুলিশ জানায়, শিশুটির ব্যবহার করা ওই বন্দুক ছিল বৈধ। এর লইসেন্স ছিল তার মায়ের নামে। এ ঘটনার পর বিদ্যালয়ের বিরুদ্ধে মামলা করেন শিক্ষিকা আবে।

সূত্র : বিবিসি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা