× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খালিস্তানি নেতাকে ধরতে তৎপর ভারতীয় পুলিশ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ১২:১৯ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৩ ১২:৩৩ পিএম

গ্রেপ্তার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন অমৃতপাল সিং। ছবি : সংগৃহীত

গ্রেপ্তার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন অমৃতপাল সিং। ছবি : সংগৃহীত

পুলিশের চোখে ধুলো দিয়ে পলাতক খালিস্তানি নেতা অমৃতপাল সিংকে এখনও আটক করা সম্ভব হয়নি। ভারতের কর্মকর্তারা জানিয়েছেন, তাকে খুঁজে বের করতে অনুসন্ধান চালাচ্ছে পাঞ্জাব পুলিশ। এরই মধ্যে ৭টি জেলার পুলিশ নিয়ে বিশেষায়িত দল তৈরি করা হয়েছে তাকে ধরার জন্য।

একটি সূত্র বলছে, সবশেষ পাঞ্জাব রাজ্যের জলন্ধরে গত (১৮ মার্চ) সন্ধ্যায় মোটরসাইকেলে দেখা গেছে।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, অমৃতপালের সংগঠন ওয়ারিস পাঞ্জাব দে-এর ৭৮ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে আরও কয়েকজনকে।

জলন্ধর পুলিশ কমিশনার কুলদীপ সিং চাহাল বলেন, পুলিশ যাদের গ্রেপ্তার করেছে, তাদের মধ্যে অমৃতপাল সিংয়ের ৬ থেকে ৭ জন বন্দুকধারী রয়েছে।

এ ছাড়া অমৃতপাল সিংয়ের ঘনিষ্ঠ সহযোগী দলজিৎ সিং কলসিকেও আটক করেছে পুলিশ। যিনি অমৃতপালের আর্থিক বিষয়য়াদির দেখভাল করতেন।

তবে এখনও তাকে আটক করতে না পারায় স্বস্তিতে নেই পাঞ্জাব সরকার।

ওয়ারিস পাঞ্জাব দে একটি খালিস্তান সংগঠন। খালিস্তান আন্দোলন সমর্থনকারী শিখরা স্বপ্ন দেখেন ভারতের বাইরে আলাদা একটি রাষ্ট্রের। এমন সাংগঠনিক চিন্তাভাবনাকে বিচ্ছিন্নতাবাদ হিসেবে দেখে ভারতের কেন্দ্রীয় সরকার। তাই ভারত সরকার যেকোনো খালিস্তানপন্থি আন্দোলনের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করে থাকে।

ওয়ারিস পাঞ্জাব দের নেতা অমৃতপালকেও বিচ্ছিন্নতাবাদী হিসেবে বিবেচনা করে ভারত সরকার। কর্তৃপক্ষের দাবি, তিনি পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হয়ে কাজ করেন এবং ভারতে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করতে চান।

এরই মধ্যে অমৃতপালকে আটক করতে এবং সে যাতে তার অনুসারীদের সঙ্গে যোগাযোগ না করতে পারে, এ ছাড়া নতুন কোনো বিশৃঙ্খল পরিস্থিতি এড়াতে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবাও সীমিত করা হয়েছে পাঞ্জাবে। শনিবার সকালে তার নেতৃত্বে বড় সরকারবিরোধী বিক্ষোভ হয় অমৃতসরে। এরপর থেকেই পুলিশ তাকে গ্রেপ্তারের চেষ্টা করছে। 

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা