× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অর্থ আত্মসাতের মামলায় বিচারের মুখে কাতারের সাবেক অর্থমন্ত্রী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ মার্চ ২০২৩ ০০:১৩ এএম

আপডেট : ২০ মার্চ ২০২৩ ০০:১৪ এএম

আলী শেরিফ আল-ইমাদি। ছবি: সংগৃহীত

আলী শেরিফ আল-ইমাদি। ছবি: সংগৃহীত

ঘুষ ও অর্থ আত্মসাতের মামলায় বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন কাতারের সাবেক অর্থমন্ত্রী আলী শেরিফ আল-ইমাদি। ২০২১ সালে তাকে গ্রেপ্তার করা হয়। 

রবিবার (১৯ মার্চ ) কাতারের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা কাতার নিউজ অ্যাজেন্সি (কিউএনএ) জানায়, আল-ইমাদিকে ২০২১ সালের মে মাসে গ্রেপ্তার করা হলেও তার মামলা সম্পর্কে খুব বেশি তথ্য প্রকাশ করা হয়নি। তবে অভিযোগের ভিত্তিতে তিনি অনির্দিষ্ট সংখ্যক আসামিদের সঙ্গে বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন।

মামলার নথি থেকে প্রাপ্ত সাক্ষ্য প্রমাণে অভিযুক্তদের বিরুদ্ধে আনা অপরাধে জড়িত থাকার প্রমাণ মিলেছে। অ্যাটর্নি জেনারেল অভিযুক্তদের অপরাধের দায়ে সাজা দেওয়ার জন্য এই মামলা ফৌজদারি আদালতে পাঠানোর আদেশ জারি করেছেন।

আলজাজিরা জানায়, মামলার অভিযুক্তদের বিরুদ্ধে ঘুষ গ্রহণ, সরকারি অর্থ আত্মসাৎ, পদ ও ক্ষমতার অপব্যবহার, জনসাধারণের অর্থের ক্ষতি এবং অর্থপাচারের প্রমাণ পাওয়া গেছে। তবে, আল-ইমাদির বিরুদ্ধে কী পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়েছে, তা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। 

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, কাতারের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুল রহমান আল-থানি বলেছেন, মামলার তদন্ত কার্যক্রম অর্থমন্ত্রী হিসেবে আল-ইমাদির ক্ষমতার সাথে সম্পর্কিত। সার্বভৌম তহবিল বা ব্যাংকে তার পদের সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।

সূত্র: আলজাজিরা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা