× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চিকিৎসার খরচ নিয়ে হতাশায় যুবকের আত্মহত্যা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ মার্চ ২০২৩ ১২:৪২ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৩ ১৩:১০ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ভারতের দিল্লিতে একটি হোটেল থেকে ২৪ বছর বয়সী এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, দিন দিন চিকিৎসার খরচ বেড়ে যাওয়ার হতাশায় আত্মহত্যার পথ বেছে নেন ওই যুবক। মাত্রাতিরিক্ত অক্সিজেন নেওয়ার কারণে তার মৃত্যু হয় বলে জানায় পুলিশ।

মৃত যুবকের নাম নিতেশ। মঙ্গলবার (২১ মার্চ) উত্তর দিল্লির আদর্শনগরে একটি হোটেলে রুম ভাড়া নেন তিনি। তখন তার সঙ্গে ছিল ছোট একটি ব্যাগ।

পুলিশ জানিয়েছে, প্লাস্টিকের ব্যাগে মুখ ঢেকে মৃত অবস্থায় পাওয়া যায় নিতেশকে। ওই প্লাস্টিকের ব্যাগ থেকে একটি টিউব পাওয়া যায়, যা একটি ছোট অক্সিজেন সিলিন্ডারের সঙ্গে সংযুক্ত ছিল।

অতিরিক্ত পরিমাণে অক্সিজেন গ্রহণ করলে তা হৃদস্পন্দনকে বিপজ্জনকভাবে স্তরে কমিয়ে দিতে পারে। এমনকি একপর্যায়ে তা অক্সিজেন বিষক্রিয়া ঘটিয়ে থাকে। আর এ অক্সিজেন বিষক্রিয়া শরীরের টিস্যুকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করতে পারে এবং তা প্রাণঘাতীও হতে পারে।

পুলিশ ওই হোটেল রুম থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করে। যাতে নিতেশ তার দীর্ঘদিনের অসুস্থতা ও চিকিৎসার খরচের কারণে তার উদ্বিগ্নতার কথা উল্লেখ করেন।

পুলিশ জানায়, নিতেশ চাইছিলেন না তার বাবা-মা চিকিৎসার জন্য আর কোনো অর্থ ব্যয় করুক। তাই তিনি আত্মহত্যা করতে অনলাইনে যন্ত্রণামুক্ত উপায় খুঁজতে শুরু করেন তিনি। এভাবে খোঁজাখুঁজি করতে গিয়ে অক্সিজেনের অতিরিক্ত মাত্রা গ্রহণ করে মৃত্যুর বিষয়টি জানতে পারে নিতেশ। আর সেই পথই অবলম্বন করেন তিনি। 

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা