× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লন্ডনে ভারতীয় হাইকমিশনের সামনে ব্যারিকেড

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ মার্চ ২০২৩ ১৭:২৭ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৩ ১৭:৫৯ পিএম

লন্ডনের ভারতীয় হাইকমিশনের সামনে ব্যারিকেড দেওয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। ছবি: সংগৃহীত

লন্ডনের ভারতীয় হাইকমিশনের সামনে ব্যারিকেড দেওয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। ছবি: সংগৃহীত

লন্ডনের ভারতীয় হাইকমিশনের সামনে ব্যারিকেড দেওয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এনডিটিভির এক ব্রেকিং নিউজ থেকে এ খবর জানা গেছে। 

বুধবার (২২ মার্চ) দিল্লির ব্রিটিশ হাইকমিশন ও ব্রিটিশ কমিশনারের বাসভবনের সামনে কয়েক ঘণ্টা ব্যারিকেড দিয়ে রাখে পুলিশ। পরে তা সরিয়ে ফেলা হয়। এ ঘটনার ঘণ্টা দু-একের মাথায় লন্ডনের ভারতীয় হাইকমিশনের সামনে ব্যারিকেড দেওয়া হলো। 

ব্রিটিশ হাইকমিশন ও ব্রিটিশ কমিশনারের বাসভবনের সামনে ব্যারিকেড দেওয়া নিয়ে ভারত স্পষ্ট করে কিছু জানায়নি। ভারতীয় হাইকমিশনের সামনে ব্যারিকেড দেওয়া নিয়েও এখন পর্যন্ত কিছু জানায়নি যুক্তরাজ্য। তবে এগুলো যে পাল্টাপাল্টি পদক্ষেপ, তা স্পষ্ট। 

রবিবার (১৯ মার্চ) লন্ডনের ভারতীয় হাইকমিশনে খালিস্তানপন্থি কিছু লোক ঢোকে ভাঙচুর চালায়। এ ঘটনার পর ভারতে নিয়োজিত যুক্তরাজ্যের ডেপুটি হাইকমিশনার ক্রিস্টিনা স্কটকে ডেকে কড়া ভাষায় প্রতিবাদ জানায় ভারত। 

পরবর্তী সময়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, লন্ডনের ভারতীয় হাইকমিশন ও তার কর্মকর্তা-কর্মচারীদের যথাযথ নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে যুক্তরাজ্য। এটা চরম উদাসীনতা। এটা মেনে নেওয়া যায় না। 

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে দিল্লির যুক্তরাষ্ট্রের দূতাবাসের সামনেও ব্যারিকেড দেওয়া হয়েছিল। ওই বছরের ডিসেম্বরে নিউইয়র্কের ভারতীয় কনস্যুলেটের কূটনীতিক দেবযানী খোবরাগড়েকে ভিসা জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল। সেই ঘটনার প্রতিবাদে দিল্লিতে অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাসের সামনে ব্যারিকেড দিয়েছিল ভারত। কয়েক ঘণ্টা তাও সরিয়ে নেওয়া হয়েছিল। 

সূত্র : এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা