× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তান নয় হরিয়ানায় পালিয়েছেন খালিস্তানি নেতা অমৃতপাল সিং

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩ ১৭:৫৫ পিএম

আপডেট : ২৩ মার্চ ২০২৩ ১৮:৪২ পিএম

খালিস্তানি নেতা অমৃতপাল সিংহ। ছবি : সংগৃহীত

খালিস্তানি নেতা অমৃতপাল সিংহ। ছবি : সংগৃহীত

পুলিশের চোখে ধুলো দিয়ে পলাতক খালিস্তানি নেতা অমৃতপাল সিংয়ের অবস্থান নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। রবিবার পুলিশের চোখে ধুলো দিয়ে তিনি পাঞ্জাব থেকে পাকিস্তান পাড়ি জমিয়েছেন ভাবলেও আদতে হরিয়ানা গিয়ে আশ্রয় নিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) পুলিশ জানায়, অমৃতপাল সিং রবিবার (১৯ মার্চ) তার এক সহযোগীর বাড়িতে আশ্রয় নেন এবং পরদিন ভোরে অন্য জায়গায় চলে যান। 

পুলিশের ভাষ্যমতে, রবিবার পুলিশের চোখে ধুলো দিয়ে হরিয়ানায় গিয়েছিলেন অমৃতপাল। সেখানে বলজিৎ কৌর নামে এক নারী সহযোগীর বাসায় আশ্রয় নেন তিনি। বলজিৎকে গ্রেপ্তার করা হয়েছে।

বলজিৎ পুলিশকে বলেন, অমৃতপাল সিং অন্য এক সহযোগী পাপলপ্রীত সিংয়ের সঙ্গে স্কুটারে চড়ে তার বাড়িতে এসেছিলেন।

এদিকে অমৃতপালের নিরাপত্তা বাহিনীতে ছিলেন এমন একজন ব্যক্তিকেও পাঞ্জাব পুলিশ গ্রেপ্তার করেছেন। ওই ব্যক্তির নাম তেজিন্দর সিং গিল। তিনি লুধিয়ানা জেলার খান্না এলাকার মাঙ্গেওয়াল গ্রামের বাসিন্দা।

কুরুক্ষেত্রের পুলিশ সুপার সুরিন্দর সিং ভোরিয়া সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘আমরা বলজিৎ কৌর নামের এক নারীকে গ্রেপ্তার করেছি। তিনি গত রবিবার শাহাবাদে তার বাড়িতে অমৃতপাল ও তার সহযোগী পাপলপ্রীত সিংকে আশ্রয় দিয়েছিলেন।’

পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের সঙ্গে যোগ এবং আত্মঘাতী বাহিনী তৈরি করার মতো অভিযোগ উঠেছে অমৃতপালের বিরুদ্ধে। কয়েক বছর ধরে পাঞ্জাবে সক্রিয় হয়ে উঠেছেন তিনি। সমর্থকদের কাছে তিনি ‘ভিন্দ্রানওয়ালে ২’ নামে পরিচিত। তার এ কর্মকাণ্ড থামাতে গ্রেপ্তারের প্রস্তুতি নিতেই সতর্ক হয়ে যান এই খালিস্তানি নেতা। 

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা