× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শুনানিতে যাবেন ফেডারেল এজেন্ট পরিবেষ্টিত অবস্থায়

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩ ২১:৪৫ পিএম

আপডেট : ০১ এপ্রিল ২০২৩ ২১:৫৬ পিএম

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মামলার শুনানি অনুষ্ঠিত হবে মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে। তিনি ফ্লোরিডা থেকে নিউইয়র্কের আদালতে হাজিরা দিতে যাবেন ফেডারেল এজেন্ট পরিবেষ্টিত অবস্থায়। যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম সাবেক প্রেসিডেন্ট তিনি, যিনি ফৌজদারি অপরাধে অভিযুক্ত হয়েছেন। 

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, তিনি সম্পর্ক গোপন রাখার শর্তে সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন। কিন্তু তা নিজ ব্যবসায়িক খরচ হিসেবে নথিভুক্ত করেছেন। ট্রাম্প অবশ্য নিজের বিরুদ্ধে আসা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলছেন, ব্যক্তিগতভাবে নিজ আইনজীবী মাইকেল কোহেনকে অর্থ দিয়েছিলেন, ড্যানিয়েলসকে নয়।

নিউইয়র্কের আইন অনুসারে ব্যবসা সংক্রান্ত নথিতে ইচ্ছাকৃতভাবে ভুল হিসাব দেওয়া ফৌজদারি অপরাধ। 

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগগুলো এখনও প্রকাশ করা হয়নি। শুক্রবার তার একজন আইনজীবী জানিয়েছেন, তিনি নিজেও এগুলো এখনও দেখেননি। কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, আদালতে যাওয়ার সময় ট্রাম্পের সঙ্গে কয়েক ডজন বা সম্ভবত একশরও বেশি সিক্রেট সার্ভিসের সদস্য থাকবে। 

আদালতে ট্রাম্পের আত্মসমর্পণের সঙ্গে সংশ্লিষ্ট নিরাপত্তার বিষয়টি সামলাবেন এফবিআই, এনআইপিডি, সিক্রেট সার্ভিস ও নিউ ইয়র্ক সিটি কোর্ট কর্মকর্তারা। স্থানীয় সময় দুপুর ২টা ১৫ মিনিটে শুনানি শুরু হওয়ার কথা রয়েছে। জানা গেছে, ট্রাম্পকে হাতকড়া পরানো হবে না। কারণ যাদের ঝুঁকিপূর্ণ বলে মনে করা হয় শুধু তাদেরই হাতকড়া পরানো হয়। 

এবিসি টেলিভিশন চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্পের আইনজীবী জো ট্যাকোপিনা বলেন, ট্রাম্প সম্ভবত আদালতে যাবেন। তবে এখনও কিছুই নিশ্চিত নয়। সূত্র : বিবিসি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা