× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চিদম্বরমের ছেলের সম্পত্তি বাজেয়াপ্ত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩ ১৫:১৫ পিএম

কার্তি চিদম্বরম। ছবি : সংগৃহীত

কার্তি চিদম্বরম। ছবি : সংগৃহীত

ভারতের ইউপিএ আমলের অর্থমন্ত্রী তথা কংগ্রেসের প্রবীণ নেতা পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরমের ১১ কোটি টাকার সম্পত্তি গত মঙ্গলবার বাজেয়াপ্ত করেছে সিবিআই। 

সিবিআই জানিয়েছে, ওই ১১ কোটি চার লাখ টাকার সম্পত্তি লেনদেন করা যাবে না।

সিবিআইয়ের অভিযোগ, ইউপিএ আমলে লাইসেন্স পেয়েছিল আইএনএক্স মিডিয়া। পিটার মুখার্জি এবং তার স্ত্রী ইন্দ্রাণী এরপর শিনা বোরা হত্যা মামলায় গ্রেপ্তার হয়। এর পর তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে আসে। 

সে সময়েই সিবিআই অভিযোগ করে, আইএনএক্স মিডিয়াকে নিয়ম বহির্ভূতভাবে সাহায্য করা হয়েছিল এবং তা করেছিলেন সাবেক অর্থমন্ত্রী চিদম্বরমের ছেলে কার্তি। সেই মামলাতেই গত মঙ্গলবার এই পদক্ষেপ নিল সিবিআই। 

কর্ণাটক এবং তামিলনাডুতে কার্তির চারটি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। ওই সম্পত্তিগুলো আপাতত কার্তি বেচাকেনা করতে পারবেন না।

সিবিআই সূত্র জানিয়েছে, বাবার ক্ষমতা ব্যবহার করে ওই সময় কার্তি তিন কোটি ৬০ লাখ টাকার বিনিময়ে আইএনএক্স মিডিয়াকে বিশেষ সুবিধা করে দিয়েছিলেন। ওই টাকা কোথায় গেল, তার তদন্তে নেমেই মঙ্গলবার কার্তি’র ১১কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। 

বস্তুত, এর আগেও কার্তির বহু কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল।

এখানেই শেষ নয়, কার্তির বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে, আইএনএক্সের আয়কর ফাঁকির তদন্ত আটকানোর জন্য বিপুল টাকা ঘুষ নিয়েছিলেন তিনি। সেই মামলায় ২০১৯ সালে স্বয়ং পি চিদম্বরমকে গ্রেপ্তার করা হয়েছিল। পরে ইডি-ও তাকে জেরা করেছিল।

সুত্র : ইন্ডিয়া পোস্ট

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা