× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রুশ বিমানবাহিনীর নিজ শহরে বোমা হামলা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩ ১৩:১১ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৩ ১৪:২৯ পিএম

রাশিয়ার বেলগোরোডে বিস্ফোরণ ২০ মিটার গভীর একটা গর্তের সৃষ্টি হয়েছে। ২০ এপ্রিল রাতে। ছবি : সংগৃহীত

রাশিয়ার বেলগোরোডে বিস্ফোরণ ২০ মিটার গভীর একটা গর্তের সৃষ্টি হয়েছে। ২০ এপ্রিল রাতে। ছবি : সংগৃহীত

রাশিয়ার বিমানবাহিনীর একটি বোমারু বিমান দেশটির বেলগোরোড শহরে ভুলক্রমে একটি বোমা হামলা চালিয়েছে। বোমাটি রাস্তায় বিশাল একটি গর্তের সৃষ্টি করেছে। বেশকিছু গাড়ি ধ্বংস হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্ববর্তী বাড়িঘরের দরজা-জানালা। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনা খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাত ১০টা ১৫ মিনিটে রুশ বিমানবাহিনীর এস-৩৪ নামের একটি বোমারু বিমান বেলগোরোড শহরে একটি বোমা ছোড়ে। প্রাথমিকভাবে এটি ভুলক্রমে ছোড়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তদন্তে বিস্তারিত জানা যাবে। 

স্থানীয় গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ জানান, বোমায় রাস্তায় প্রায় ২০ মিটারের একটা গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তায় থাকা কিছু গাড়ি ধ্বংস হয়ে গেছে। নিকটস্থ বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। একটি গাড়ি ওড়ে গিয়ে পার্শ্ববর্তী একটি একতলা ভবনের ছাদে গিয়ে পড়েছে। 

বেলগোরোড শহর ইউক্রেন সীমান্ত থেকে মাত্র ২৫ কিলোমিটার দূরে। ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেন অভিযান শুরুর পর রাশিয়ার এই অঞ্চলে অনেকগুলো গোলা, ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইউক্রেন। এসব হামলায় অন্তত ৩০ জন সাধারণ মানুষ নিহত এবং আরও প্রায় ১২০ জন আহত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে রুশ গণমাধ্যম আরটির প্রতিবেদনে। 

সূত্র : আরটি


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা