× ই-পেপার প্রচ্ছদ জাতীয় রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত ফিচার শিল্প-সংস্কৃতি ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ কনভার্টার

উপপ্রধানমন্ত্রীর পদত্যাগে চাপে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক

প্রবা প্রতিবেদন

২১ এপ্রিল ২০২৩ ১৬:১৬ পিএম । আপডেট : ২১ এপ্রিল ২০২৩ ১৭:১৮ পিএম

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। ছবি : সংগৃহীত

যুক্তরাজ্যের উপপ্রধানমন্ত্রী ডমিনিক রাব পদত্যাগ করেছেন। সহকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন, এক তদন্ত প্রতিবেদনে এমন চিত্র ধরা পড়ার পর পদত্যাগ করলেন রাব। রাবকে নিয়ে ৬ মাসে শীর্ষ তিন মন্ত্রী হারিয়ে চাপে পড়েছেন দেশটির কনজারভেটিভ পার্টির প্রধানমন্ত্রী ঋষি সুনাক। 

রাব সহকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন, এমন অভিযোগ খতিয়ে দেখে একটি স্বতন্ত্র তদন্ত কমিটি শুক্রবার (২১ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়। প্রতিবেদনটি জনসমক্ষে প্রকাশিত হওয়ার আগেই প্রধানমন্ত্রী সুনাক বরাবর পদত্যাগপত্র জমা দিলেন রাব। 

গত অক্টোবরে ঋষি প্রধানমন্ত্রী হওয়ার পেছনে যাদের গুরুত্বপূর্ণ অবদান ছিল, রাব তাদের অন্যতম। রাব ছাড়া ঋষির সরকার আরও নড়বড়ে হতে পারে বলে উল্লেখ করা হয়েছে রয়টার্সের এক প্রতিবেদনে। 

অন্যদিকে দুই সপ্তাহের মাথায় অনুষ্ঠিত হতে যাওয়া ইংলিশ লোকাল কাউন্সিল নির্বাচনেও রাবের পদত্যাগের প্রভাব ফেলবে বলে মনে করেন বিশেষজ্ঞরা। 

পদত্যাগ সম্পর্কে তাৎক্ষণিকভাবে মন্তব্য করতে রাজি হয়নি ঋষির কার্যালয় ডাউনিং স্ট্রিট। তবে ঋষির কাছে লেখা পত্রে রাব লেখেন, আমিই এই তদন্তের জন্য আহ্বান করেছিলাম। তাই তদন্তের ফল মেনে নিয়ে পদত্যাগ করলাম। কথা রাখাটা আমার জন্য গুরুত্বপূর্ণ। 

সূত্র : রয়টার্স



শেয়ার করুন-

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯, +৮৮০১৮১৫৫৫২৯৯৭ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা