× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তানে জঙ্গি হামলায় তিন সেনা নিহত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৩ ১৫:১৬ পিএম

আপডেট : ২৮ এপ্রিল ২০২৩ ১৬:৩৮ পিএম

পাকিস্তানে জঙ্গি হামলায় তিন সেনা নিহত হয়েছেন। ছবি : সংগৃহীত

পাকিস্তানে জঙ্গি হামলায় তিন সেনা নিহত হয়েছেন। ছবি : সংগৃহীত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি অস্থায়ী সামরিক ক্যাম্পে জঙ্গিদের বোমা হামলায় তিন সেনা নিহত হয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার (২৮ এপ্রিল) নিরাপত্তা কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। কোনো গোষ্ঠী তাৎক্ষণিকভাবে হামলার দায় স্বীকার করেনি।

সম্প্রতি পাকিস্তান জঙ্গিবিরোধী অভিযান চালানোর ঘোষণা দেয়। এর পর থেকেই দেশজুড়ে হামলা বাড়িয়েছে জঙ্গিরা। এর আগে ফেব্রুয়ারিতেও জঙ্গিরা মসজিদে বোমা হামলা করলে শতাধিক মানুষ নিহত হন।

নাম প্রকাশ না করার শর্তে দেশটির দুই সেনা কর্মকর্তা রয়টার্সকে জানান, আফগানিস্তানের সীমান্তবর্তী একটি দুর্গম উপজাতীয় এলাকার কাছে লাকি মারওয়াত জেলায় বৃহস্পতিবার রাত থেকে সেনারা কয়েক ঘণ্টা ধরে হামলাকারীদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হন। এতে অন্তত তিন সেনা ও বেশ কয়েক জঙ্গি নিহত হয়েছেন বলে দাবি করেন তারা।

তবে সেনাবাহিনীর জনসংযোগ শাখা (আইএসপিআর) এ ঘটনার কোনো বিবরণ দেয়নি এবং তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধ করা হলে তার জবাব মেলেনি।

সরকারি কর্মকর্তাদের কাছে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার একটি প্রতিবেদনে এ হামলার জন্য একটি নতুন, স্বল্পপরিচিত জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-জিহাদকে দায়ী করা হয়। তবে রয়টার্স তাৎক্ষণিকভাবে প্রতিবেদনটি যাচাই করতে পারেনি।

দেশটির উপজাতীয় অঞ্চলটি দীর্ঘদিন ধরে ইসলামপন্থি জঙ্গিদের আবাসস্থলে পরিণত হয়েছে। যার মধ্যে তেহরিক-ই-তালেবান পাকিস্তান বা পাকিস্তানি তালেবানও রয়েছে। যারা দেশটির সরকারকে উৎখাত করে তাদের নিজস্ব ইসলামি শাসনব্যবস্থা কায়েম করতে রাষ্ট্রের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে।

পাকিস্তানের সামরিক বাহিনী এ এলাকায় বেশ কয়েকটি অভিযান শুরু করেছে। যার মাধ্যমে জঙ্গিদের অবকাঠামোগত পরিষেবা ও নেটওয়ার্ক ধ্বংস করে দেওয়া হয়েছে। এ ধরনের অভিযানের কারণে তাদের নেতারা প্রতিবেশী আফগানিস্তানে পালিয়ে যেতে বাধ্য হয়েছেন।

সূত্র : রয়টার্স

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা