× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাজ্যে আকস্মিক সফরে ইউক্রেনের প্রেসিডেন্ট

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ মে ২০২৩ ১৫:২৯ পিএম

আপডেট : ১৫ মে ২০২৩ ১৫:৫৯ পিএম

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে বরণ করেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। ১৫ মে নিজের কার্যালয় ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে। ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে বরণ করেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। ১৫ মে নিজের কার্যালয় ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে। ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সোমবার (১৫ মে) এক ঝটিকা সফরে যুক্তরাজ্যে পৌঁছেছেন। তিনি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করবেন। রাশিয়ার বিরুদ্ধে বড় ধরনের পাল্টা হামলা শুরুর আগ মুহূর্তে সম্প্রতি মিত্র দেশগুলোয় সফর শুরু করেছেন জেলেনস্কি। 

এক টুইটবার্তায় জেলেনস্কি জানান, বন্ধু সুনাকের সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে। যুক্তরাজ্য অব্যাহতভাবে আমাদের সহায়তা দিয়ে যাচ্ছে। এই সহযোগিতা অব্যাহত থাকবে, এমনটিই আমরা আশা করি। 

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, এক বিবৃতিতে সুনাকের কার্যালয় ১০ নম্বর ডাউনিং স্ট্রিট জানায়, প্রধানমন্ত্রী বলেছেন বিপদে ইউক্রেনকে একা ছেড়ে দেওয়া যাবে না। দেশটি সম্প্রতি বেশ গুরুতর সময় পার করছে। এ অবস্থায় আমাদের আরও ভালোভাবে তাদের পাশে থাকতে হবে। পুতিনের এই বর্বর যুদ্ধে জয় পেতে ইউক্রেনকে সহায়তা করাটা আমাদের স্বার্থের জন্য অনুকূল। 

১১ মে ইউক্রেনের জন্য দূরপাল্লা ক্রুস ক্ষেপণাস্ত্র দেওয়ার ঘোষণা দেয় যুক্তরাজ্য। রাশিয়ার দাবি, এই ক্ষেপণাস্ত্র ইতোমধ্যে রণক্ষেত্রে পৌঁছেছে। তা ছাড়া যুক্তরাজ্য ইউক্রেনকে বিপুল গোলাবারুদ ও ড্রোন দিচ্ছে। 

চলতি সপ্তাহের শেষে জাপানে শিল্পোন্নত সাত দেশের জোট জি-৭-এর বৈঠক হবে। এতে সুনাকও যোগ দেবে। এই বৈঠক থেকে রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা প্যাকেজের ঘোষণা আসবে। 

সূত্র : বিবিসি 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা