× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মোদিকে পা ছুঁয়ে সম্মান জানালেন নিউগিনির প্রধানমন্ত্রী

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ মে ২০২৩ ২০:৪৮ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ২১:৩৮ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পা ছুঁয়ে সম্মান জানিয়েছেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপে। ২১ মে দেশটির রাজধানী পোর্ট মোরসবির আন্তর্জাতিক বিমানবন্দরে। ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পা ছুঁয়ে সম্মান জানিয়েছেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপে। ২১ মে দেশটির রাজধানী পোর্ট মোরসবির আন্তর্জাতিক বিমানবন্দরে। ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পা ছুঁয়ে সম্মান জানিয়েছেন পাপুয়া নিউগিনির প্রধানমন্ত্রী জেমস মারাপে। রবিবার (২১ মে) দেশটির রাজধানী পোর্ট মোরসবির আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে মোদিকে এ বিরল সম্মান জানান দেশটির প্রধানমন্ত্রী। 

আরও দেখার মতো ব্যাপার হলো, প্যাসিফিকের ক্ষুদ্র দেশটিতে সূর্য অস্ত যাওয়ার পর বিদেশি কোনো রাষ্ট্রপ্রধান বা প্রধানমন্ত্রীকে অনুষ্ঠানের মাধ্যমে বরণ করা হয় না। কিন্তু মোদির ক্ষেত্রে তা-ও হয়েছে।  

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাতে এনডিটিভির এক প্রতিবেদনে এসব তথ্য উল্লেখ করা হয়েছে। ভারতের প্রথম কোনো প্রধানমন্ত্রী হিসেবে মোদিই দেশটিতে সফর করেন বলেও উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে। 

এক টুইটবার্তায় মোদি লেখেন, পাপুয়া নিউগিনিতে পৌঁছলাম। আমাকের স্বাগত জানাতে বিমানবন্দরে আসায় আমি প্রধানমন্ত্রী জেমস মারাপের কাছে কৃতজ্ঞ। তিনি আমার প্রতি যে সম্মান দেখিয়েছেন, তা দুর্লভ। এটা আমার আজীবন খেয়াল থাকবে। আমার সফরের মধ্য দিয়ে এই মহান জাতির সঙ্গে আমি ভারতের সম্পর্ক আরও গভীর করতে চাই। 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, পাপুয়া নিউগিনিতে সোমবার ফোরাম ফর ইন্ডিয়া-প্যাসিফিক আইল্যান্ডস কো-অপারেশনের (এফআইপিআইসি) তৃতীয় শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে অংশ নিতেই জাপান থেকে সেখানে যান নরেন্দ্র মোদি। 

সূত্র : এনডিটিভি


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা