× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাশিয়ার অভ্যন্তরে ইউক্রেনের বিরুদ্ধে ড্রোন হামলার অভিযোগ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ মে ২০২৩ ১১:৩০ এএম

আপডেট : ২৩ মে ২০২৩ ১২:৫৩ পিএম

ড্রোন হামলায় বিধ্বস্ত একটি ঘর। ২২ মে রাতে রাশিয়ার বেলগোরোডের গ্রেভোরন শহরে। ছবি : সংগৃহীত

ড্রোন হামলায় বিধ্বস্ত একটি ঘর। ২২ মে রাতে রাশিয়ার বেলগোরোডের গ্রেভোরন শহরে। ছবি : সংগৃহীত

রাশিয়ার বেলগোরোড প্রশাসনিক অঞ্চলের দুটি শহরে সোমবার রাতে ইউক্রেন ড্রোন হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে মস্কো। এতে কয়েকটি ঘরে আগুন ধরে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে একটি প্রশাসনিক ভবন। কেউ নিহত না হলেও আহত হয়েছেন অন্তত আটজন।

বেলগোরোড প্রশাসনিক অঞ্চলের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ হামলার কথা নিশ্চিত করেছেন। তবে ইউক্রেন এ ধরনের হামলার কথা অস্বীকার করেছে।

ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ সোমবার (২২ মে) সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে লেখেন, বেলগোরোডের গ্রেভোরন শহরে ড্রোন থেকে অনেক বিস্ফোরকযন্ত্র নিক্ষেপ করা হয়েছে। শহরটি ইউক্রেন সীমান্ত থেকে ৭ কিলোমিটার দূরে অবস্থিত। ড্রোন হামলায় দুটি ঘরে আগুন ধরে গেছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

গ্রেভোরন বেলগোরোডের প্রশাসনিক রাজধানী। গত কয়েক মাসে শহরটিতে বেশ কয়েকবার হমালা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে আরটির এক প্রতিবেদনে।

সোমবার রাতে বেলগোরোডের বোরিসোভকা শহরেও একই ধরনের হামলা হয়েছে। এতে ড্রোন থেকে দুটি বোমা নিক্ষেপ করা হয়েছে। একটি বোমা একটি প্রশাসনিক ভবনে পড়েছে।

এ হামলার কয়েক ঘণ্টা পর একই শহরে আরেকটি ড্রোন হামলা হয়। এসব হামলায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে সোমবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছেন, ইউক্রেনকে আমরা সর্বাত্মক সহযোগিতা করছি। এ সহযোগিতা অব্যাহত থাকবে। কিন্তু রাশিয়ার অভ্যন্তরে হামলার জন্য আমরা ইউক্রেনকে উৎসাহী করতে পারি না। ইউক্রেন কোথায় হামলা করবে সেটা তাদের সিদ্ধান্ত।

সোমবার রাতে ইউক্রেন থেকে একদল নাশকতাকারী বেলগোরোডে ঢুকেছে বলে অভিযোগ করেছে মস্কো। এ অবস্থায় পরিস্থিতি মোকাবিলায় সন্ত্রাসবিরোধী আইনের অধীনে সেখানে অভিযান শুরু করেছেন রুশ নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সূত্র : আরটি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা