× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওড়িশায় ট্রেন দুর্ঘটনায়

দায়ীদের কঠিন শাস্তি পেতে হবে : নরেন্দ্র মোদি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ জুন ২০২৩ ২০:১০ পিএম

আপডেট : ০৩ জুন ২০২৩ ২২:২৭ পিএম

দায়ীদের কঠিন শাস্তি পেতে হবে : নরেন্দ্র মোদি

ভারতের ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় যারা দায়ী তাদের কঠিন শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেন, এই ঘটনা খুবই বেদনার। বিষয়টি সব দিক থেকে খতিয়ে দেখতে নির্দেশনা দেওয়া হয়েছে। তদন্তে যাদের নাম আসবে তাদের কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে। আহতদের সুচিকিৎসায় কোনো কমতি রাখা হবে না।

শুক্রবার (২ জুন) বালেশ্বরের বাহানগা বাজার স্টেশনের কাছে বেঙ্গালুরু-হাওড়া সুপারফার্স্ট এক্সপ্রেস, শালিমার-চেন্নাই সেন্ট্রাল করোমন্ডেল এক্সপ্রেস এবং একটি পণ্যবাহী ট্রেনের মধ্যে হওয়া দুর্ঘটনায় অন্তত ২৮৮ জন নিহত হয়েছে। আহত হয়েছেন অন্তত ৮০০ জন।

বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে শনিবার (৩ জুন) দুর্ঘটনাস্থলে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঘটনাস্থল ঘুরে দেখেন তিনি। বালেশ্বর জেলা হাসপাতালে চিকিৎসাধীন ব্যক্তিদের খোঁজখবর নেন।

এ সময়  কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ও মন্ত্রিসভার সদস্যরা তার সঙ্গে ছিলেন।

ভারতের আন্তঃরাজ্য যোগাযোগের জন্য ট্রেন খুবই জনপ্রিয়। তবে তাদের রেলযাত্রার ইতিহাসের সঙ্গে জড়িয়ে আছে অনেক ট্র্যাজেডি। ১৯৮১ সালের জুনে বাগমতী নদীতে ট্রেন ছিটকে পড়ে ৯০০ জন নিহত হয়েছিলেন।

১৯৯৯ সালের আগস্টে পশ্চিমবঙ্গে ব্রহ্মপুত্র মেইল নামে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত হয়েছিলেন অন্তত ৩০০ জন। ২০১৬ সালের নভেম্বরে ইন্দর-পাটনা এক্সপ্রেস দুর্ঘটনায় ১৫০ জন এবং ২০১৭ সালের আগস্টে মুজাফফরনগরে ট্রেন লাইনচ্যুত হয়ে ২৩ জন নিহত হন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা