× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাথরুমে পাইলটের মৃত্যু, উড়োজাহাজের জরুরি অবতরণ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৩ ১৬:৪২ পিএম

আপডেট : ১৭ আগস্ট ২০২৩ ১৬:৪৪ পিএম

পাইলট ইভান আন্দার।  ছবি : সংগৃহীত

পাইলট ইভান আন্দার। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের মিয়ামি শহর থেকে দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে যাওয়ার পথে একটি উড়োজাহাজের পাইলট বাথরুমে মৃত্যুবরণ করেছেন। তাকে বাঁচাতে মধ্যপথে উড়োজাহাজটি পানামা সিটির টোকুমেন আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। কিন্তু তার আগেই ৫৬ বছর বয়সি পাইলট ইভান আন্দারের মৃত্যু হয়। 

রবিবার (১৩ আগস্ট) রাতে এই দুর্ঘটনা ঘটে। চিলির লাতাম এয়ারলাইন্সের বিমানটি মঙ্গলবার গন্তব্য চিলির উদ্দেশ্যে যাত্রা করেছে। 

জানা গেছে, মিয়ামি থেকে ২৭১ জন যাত্রী নিয়ে উড্ডয়নের পর প্রায় তিন ঘণ্টা উড়োজাহাজটি চালান ইভান আন্দার। এক সময় তিনি অস্বস্তি বোধ করেন। সহকারী পাইলটকে দায়িত্ব দিয়ে তিনি বাথরুমে যান। সেখানে তিনি পড়ে যান। সহকারীরা তাকে প্রাথমিক চিকিকৎসা দেন। কিন্তু তারা ২৫ বছর বিমান চালনায় পারদর্শী আন্দারের প্রাণ বাঁচাতে ব্যর্থ হন। 

লাতাম এয়ারলাইন্স এক বিবৃতিতে জানায়, ইভান আন্দার আমাদের অভিজ্ঞ পাইলট ছিলেন। তিনি আমাদের দীর্ঘদিন সেবা দিয়েছেন। তার আকস্মিক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার শোকসন্তপ্ত পরিবারের জন্য আমাদের সমবেদনা। 

সূত্র : এনডিটিভি


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা