× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তানে গিরিখাতের ৯০০ ফুট ওপরে আটকা ৭ শিশু

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ আগস্ট ২০২৩ ১৮:৪০ পিএম

পাকিস্তানে গিরিখাতের ৯০০ ফুট ওপরে আটকা ৭ শিশু

পাকিস্তানে গিরিখাতের ৯০০ ফুট ওপরে এক কেবল কারে আটকা পড়েছে সাত শিক্ষার্থীসহ এক শিক্ষক। কেবল কারটির একটি লাইন ছিঁড়ে গেছে। 

তাদের উদ্ধারে অত্যন্ত বিপজ্জনক অভিযান পরিচালনা করা হচ্ছে। তবে প্রবল বাতাসের মুখে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। কর্মকর্তারা মঙ্গলবার (২২ আগস্ট) এসব তথ্য জানিয়েছেন।

স্থানীয় সময় সকাল সাতটা থেকে শিশুরা আটকা পড়েছে। তারা কেবল কার ব্যবহার করে স্কুলের দিকে যাচ্ছিল। কর্মকর্তারা বলছেন, রাজধানী ইসলামাবাদ থেকে প্রায় দুইশ কিলোমিটার দূরের পর্বত এলাকা বাট্টাগ্রামে অবস্থিত তাদের স্কুলটি। 

পাকিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, দুটি সেনা হেলিকপ্টার পাঠানো হয়েছে উদ্ধারে। এর আগে ত্রুটি সারানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা ব্যর্থ হন।

রয়টার্সের প্রতিবেদন বলছে, গিরিখাতের মাঝ বরাবর একটি মাত্র তার দিয়ে ঝুলে আছে ওই কেবল কারটি। আটকা পড়া শিক্ষার্থীদের বয়স ১০ থেকে ১৫ এর মধ্যে। তাদের মধ্যে ১৫ বছর বয়সী একজন উদ্বেগে অজ্ঞান হয়ে গেছে।  

সামরিক হেলিকপ্টার দুটি কেবল কারকে ঘিরে ঘুরপাক খাচ্ছে। নাম না প্রকাশের শর্তে এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, বিশেষ সেনা সদস্যরা অংশ নিয়েছে ওই অত্যন্ত বিপজ্জনক এবং ঝুঁকিপূর্ণ অভিযানে। 


সূত্র: রয়টার্স

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা