× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আশ-শিফা থেকে অস্ত্র উদ্ধারের দাবি ইসরায়েলের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩ ১১:১৫ এএম

আপডেট : ১৬ নভেম্বর ২০২৩ ১১:২১ এএম

ইসরায়েলের দাবি, এসব অস্ত্র আশ-শিফা থেকে উদ্ধার করা হয়েছে। ছবি : সংগৃহীত

ইসরায়েলের দাবি, এসব অস্ত্র আশ-শিফা থেকে উদ্ধার করা হয়েছে। ছবি : সংগৃহীত

গাজার বৃহত্তম হাসপাতাল আশ-শিফা তিন দিন অবরোধ রাখার পর বুধবার ভোরে সেখানে সামরিক অভিযান শুরু করে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী। এ হাসপাতাল থেকে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য অস্ত্র উদ্ধারের দাবি করেছে নেতানিয়াহু বাহিনী।

কিন্তু হামাস ইসরায়েলের এ দাবি নাকচ করে দিয়েছে। তা ছাড়া ইসরায়েল ভিডিওতে যেসব অস্ত্র আশ-শিফা থেকে উদ্ধারের দাবি করেছে আন্তর্জাতিক কোনো গণমাধ্যম তার সত্যতা নিশ্চিত করতে পারেনি।

ইসরায়েলের দাবি ছিল, আশ-শিফায় হামাসের একটা কমান্ডো ও কন্ট্রোল রুম রয়েছে। যুক্তরাষ্ট্রও ইসরায়েলের দাবি সমর্থন করে। যুক্তরাষ্ট্রের সমর্থনের পরই আশ-শিফায় সামরিক অভিযান শুরু করে ইসরায়েল।

জাতিসংঘসহ আন্তর্জাতিক সব সংস্থা হাসপাতালে ইসরায়েলের অভিযানের বিরোধিতা করেছে। এর মধ্য দিয়ে ইসরায়েল যুদ্ধাপরাধ করেছে বলেও কেউ কেউ মন্তব্য করেছে।

এদিকে আশ-শিফায় অস্ত্র পাওয়ার ইসরায়েলি দাবির জবাবে হামাস কর্মকর্তা বাসেম নাইম আলজাজিরাকে বলেছেন, আশ-শিফা হাসপাতালে ইসরায়েলি সেনারা এমন কোনো নাটকের অবতারণা করবে তারা আগেই ধারণা করেছিলেন। ইসরায়েলের এমন দাবিকে প্রহসন বলে অভিহিত করেন তিনি। ইসরায়েলিরা এসব অস্ত্র নিজেরা এনে হাসপাতালে রেখেছে, এমন সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না বলেও যোগ করেন তিনি।

নাইম বলেন, ইসরায়েলি সেনাবাহিনী যে প্রমাণ পেশ করেছে তা হাস্যকর ও মূল্যহীন। কয়েক সপ্তাহ ধরে ইসরায়েল যা দাবি করে আসছে তা প্রমাণ করতে আবারও তারা ব্যর্থ হয়েছে।

সূত্র : টাইমস অব ইসরায়েল

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা