× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মালয়েশিয়ায় ভবন ধসে তিন বাংলাদেশি নিহত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩ ১১:৪২ এএম

আপডেট : ২৯ নভেম্বর ২০২৩ ১১:৫৪ এএম

ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও উদ্ধারকারী বাহিনীর সদস্যরা। ছবি : সংগৃহীত

ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও উদ্ধারকারী বাহিনীর সদস্যরা। ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার পেনাংয়ে একটি নির্মাণাধীন ভবন ধসে তিনজন নিহত হয়েছেন। গুরুতর আহত দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চারজন এখনও ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন। প্রাথমিকভাবে হতাহতের সবাই বাংলাদেশি বলে জানা গেছে। তবে এখন পর্যন্ত তাদের নামধাম নিশ্চিত হওয়া যায়নি।

মালয়েশিয়ার গণমাধ্যম দ্য স্ট্রেইট টাইমস জানায়, মঙ্গলবার (২৮ নভেম্বর) স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটের দিকে পেনাংয়ে নির্মাণাধীন একটি ভবন ধসে পড়ে। উদ্ধারকারীরা এখনও চারজন নিখোঁজ শ্রমিকের খোঁজে ধ্বংসস্তূপের নিচে সন্ধান করছেন।

পেনাংয়ের ডেপুটি পুলিশপ্রধান মুহাম্মদ ইউসুফ জান মুহাম্মাদ বলেন, ঘটনার সময় প্রায় ১২ মিটার লম্বা ও ১৪ টন ওজনের একটি বিম ভেঙে পড়ে এবং এ ঘটনায় আরও ১৪টি বিম ভেঙে পড়েছিল। নির্মাণাধীন এ সাইটে কাজের জন্য ১৮ জন শ্রমিক নিয়োগ করা হয়েছিল। সবাই ছিলেন বাংলাদেশি নাগরিক। আমরা বিশ্বাস করি, ধসে পড়া কাঠামোর নিচে আরও চারজন আটকা পড়ে আছেন।

কিন্তু ফ্রি মালয়েশিয়া টুডে বলছে, দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন মুহাম্মদ ইউসুফ।

পেনাং ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের ডেপুটি ডিরেক্টর জুলফাহমি সুতাজি বলেছেন, ধসে পড়া কাঠামোর ওজন বেশি হওয়ায় উদ্ধার প্রচেষ্টা বেশ কঠিন হয়ে গেছে। তিনি বলেন, ভারী কাঠামো অপসারণ করতে এবং ক্ষতিগ্রস্তদের কাছে যাওয়ার জন্য আমাদের বড় যন্ত্রপাতি দরকার।

মুহাম্মদ ইখতিয়ার নামে ৩৮ বছর বয়সি এক বাংলাদেশি শ্রমিক স্ট্রেইটস টাইমকে বলেছেন, প্রবল শব্দ করে ভবনটি ধসে পড়ে। পরে অন্য শ্রমিকদের সঙ্গে আমরা ঘটনাস্থলে যাই। উদ্ধারের জন্য ভেতর থেকে আকুতি ভেসে আসছিল। কিন্তু মেশিন ছাড়া বড় বড় বিম সরানো সম্ভব নয়। মাত্র তিন মাস আগে ইখতিয়ার এ নির্মাণকাজে যোগ দেন।

সূত্র : স্ট্রেইটস টাইমস, ফ্রি মালয়েশিয়া টুডে

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা