× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুটি বিলাসবহুল গাড়ি ফেরত দিলেন পাকিস্তানের প্রধান বিচারপতি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২৩ ১৪:২১ পিএম

আপডেট : ০১ ডিসেম্বর ২০২৩ ১৪:৩৯ পিএম

দুটি বিলাসবহুল গাড়ি ফেরত দিলেন পাকিস্তানের প্রধান বিচারপতি

পাকিস্তানের প্রধান বিচারপতি কাজি ফয়েজ ইসা সরকারের দেওয়া দুটি বিলাসবহুল গাড়ি ফেরত দিয়েছেন। গাড়ি দুটি বিক্রি করে প্রাপ্ত অর্থ গণপরিবহন খাতে ব্যয় করতে অনুরোধ করেছেন তিনি।

পাকিস্তানের ফেডারেল সরকারের ক্যাবিনেট সেক্রেটারি ও পাঞ্জাবের মুখ্য সচিবের কাছে সুপ্রিম কোর্ট রেজিস্ট্রারের পাঠানো একটি চিঠি থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

চিঠিতে কর্মকর্তাদের বলা হয়েছে, শীর্ষ আদালত ২০২০ সালের সেপ্টেম্বরে প্রধান বিচারপতির জন্য ৬ কোটি ১০ লাখ রুপি খরচ করে ২৯৯৬ সিসি সেডান মডেলের একটি নতুন মার্সিডিজ বেঞ্জ কিনেছিল। পাকিস্তানের প্রধান বিচারপতির ব্যবহারের জন্য পাঞ্জাব সরকার একেবারে নতুন বুলেটপ্রুফ টয়োটা ল্যান্ড ক্রুজার গাড়িও সরবরাহ করে, যা লাহোরের সুপ্রিম কোর্টের রেস্ট হাউসে পার্ক করা আছে।

চিঠি থেকে জানা যায়, সুপ্রিম কোর্টের প্রত্যেক বিচারপতিকে নিয়মানুযায়ী দুটি করে গাড়ি দেওয়া হয়েছে। প্রধান বিচারপতি কাজি ফয়েজ ইসা উল্লিখিত মার্সিডিজ সেডান বা টয়োটা ল্যান্ড ক্রুজার ব্যবহার করেননি। সাংবিধানিক এবং সরকারি অফিসে দায়িত্বরতদের ব্যবহারের জন্য আমদানি করা বিলাসবহুল যানবাহন কিনতে সরকারি অর্থ ব্যয় করাটা অনুপযুক্ত। অতএব এ যানবাহনগুলো সংগ্রহ করে নিলাম করা যেতে পারে এবং বিক্রি থেকে আদায়কৃত অর্থ অত্যন্ত প্রয়োজনীয় গণপরিবহনে ব্যয় করা যেতে পারে।

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানের প্রধান বিচারপতি হিসেবে কাজি ফয়েজ ইসা শপথ নেন। অবশ্য প্রধান বিচারপতি হিসেবে বিচারপতি ইসার মেয়াদকাল বেশ সংক্ষিপ্ত হবে। কারণ ২০২৪ সালের ২৫ অক্টোবর তিনি এ পদ থেকে অবসর নেবেন।

সূত্র : দ্য নিউজ ইন্টারন্যাশনাল

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা