× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আবুধাবিতে প্রথম মন্দির উদ্বোধন করছেন মোদি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০২ পিএম

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৩ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুই দিনের সফরে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে আজ মঙ্গলবার রওয়ানা করেছেন। সফরের দ্বিতীয় দিন বুধবার (১৪ ফেব্রুয়ারি) তিনি আমিরাতের রাজধানী আবুধাবিতে দেশটির ইতিহাসে প্রথম মন্দির উদ্বোধন করবেন।

আবুধাবিতে বিএপিএস নামের মন্দিরটির কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। বুধবার মন্দির উদ্বোধনের আগের দিন মঙ্গলবার একই শহরে প্রবাসী ভারতীয়দের মধ্যে বক্তৃতা দেবেন মোদি। 

মোদির বক্তৃতা আয়োজন করা হয়েছে আবুধাবির জায়েদ স্পোর্টস সিটিতে। ‘আহলান মোদি’ বা স্বাগতম মোদি নামের এ অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে ৬৫ হাজারের বেশি মানুষ রেজিস্ট্রেশন করেছেন। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে ৩৫ থেকে ৪০ হাজার মানুষ উপস্থিত হবেন বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানে নানা ধরনের সাংস্কৃতিক কর্মসূচি থাকছে। 

জানা গেছে, ওয়ার্ল্ড গভার্নমেন্ট সামিকে ২০২৪-এ যোগ দিতে আমিরাত যাচ্ছেন মোদি। এ শীর্ষ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা রাখবেন তিনি। 

সফরে আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহামেদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী। তারা দুই দেশের দ্বিপক্ষীয় ও কৌশলগত সম্পর্কগুলো নিয়ে কথা বলবেন। তা ছাড়া আঞ্চলিক ও বিভিন্ন বিশ্ব পরিস্থিতি নিয়েও তারা আলোচনা করবেন। 

পরবর্তীতে আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গেও বৈঠক করবেন মোদি। আল মাকতুম আমিরাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়েরও দায়িত্ব পালন করেন। 

আমিরাতে ২০১৫ সালে প্রথম রাষ্ট্রীয় সফরে যান মোদি। এরপর মধ্যপ্রাচ্যের অত্যন্ত গুরুত্বপূর্ণ দেশটিতে এটি মোদির সপ্তম সফর। দেশটিতে মোদির এত বেশি সফর দুই দেশের শক্তিশালী সম্পর্কের ইঙ্গিত দেয়। 

সূত্র : হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা