× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিয়ন্ত্রণ টিকিয়ে রাখতে ব্রিজ উড়িয়ে দিল জান্তা সরকার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০৪ পিএম

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৮ পিএম

নিয়ন্ত্রণ টিকিয়ে রাখতে ব্রিজ উড়িয়ে দিল জান্তা সরকার

বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) আক্রমণ তীব্রতর করায় রাখাইনের রাজধানী সিত্তওয়ের দুটি ব্রিজ উড়িয়ে দিয়েছে জান্তা সরকার। গেল রবিবার (১১ ফেব্রুয়ারি) সিত্তওয়ে শহরের প্রবেশমুখের মিন চাওয়াং এবং কায়াকতাও শহরের কিসাপান্দি ব্রিজ বিস্ফোরণ ঘটিয়ে ধসিয়ে দেওয়া হয়। 

একই দিন মোংডু শহরের আং থাবওয়াও গ্রামে বাংলাদেশ সীমান্তে সাত জান্তা সৈন্যকে হত্যার দাবি করেছে আরাকান আর্মি।

বিদ্রোহীদের আক্রমণের মুখে রাখাইনে একের পর এক সামরিক ঘাঁটি এবং শহরের দখলদারত্ব হারাচ্ছে জান্তা সরকার। এরই মধ্যে রাখাইন রাজ্যের পাউকতাও, মিনবিয়া, কিয়কতাও, তাউং পিয়ো লেটওয়ে এবং ম্রাউক-উ শহরের নিয়ন্ত্রণ নিয়েছে আরাকন আর্মি। এ অবস্থায় নৌ, আকাশ ও স্থলপথে হামলা জোরদার করেছে ক্ষমতাসীনরা। 

কা লাইন তাউং নদী থেকে গেল রবিবার বেলা ১১টার দিকে রামরি শহর ও আশপাশের গ্রামগুলোতে সাতটি আর্টিলারি শেল নিক্ষেপ করেছে জান্তার নৌবাহিনী। এ ছাড়া মিনবায়া নদীতে নৌ সেনা মোতায়েন করা হয়েছে।

রাখাইনের উত্তর সীমান্তে চিন রাজ্যের পালেতওয়া শহরে জেট বোমা হামলায় এক শিশু নিহত এবং অনেকে আহত হয়েছে। গেল জানুয়ারির মাঝামাঝিতে গুরুত্বপূর্ণ পালেতওয়া বন্দর দখলে নেয় আরাকান আর্মি। 

আরাকান আর্মি বলছে, তাদের বিশেষ বাহিনী রাখাইনে জান্তা নৌ অভিযানের বিরুদ্ধে পাল্টা আঘাত করেছে। গেল ৭ ও ৮ ফেব্রুয়ারি কিউকতাও টাউনশিপের আপৌক ওয়া গ্রামের কাছে একটি ল্যান্ডিং ক্রাফট এবং দুটি যুদ্ধ নৌকা ধ্বংস করেছে। সূত্র : ইরাবতি

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা