× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনে নিহত ৭

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৩ মার্চ ২০২৪ ১৪:২১ পিএম

রুশ ড্রোন হামলায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত একটি আবাসিক ভবন থেকে স্থানীয় এক বাসিন্দার মরদেহ উদ্ধার করেছেন উদ্ধারকারীরা। ২ মার্চ ইউক্রেনের ওডেসা অঞ্চলের আক্রান্ত ভবনের বাইরে। ছবি: সংগৃহীত

রুশ ড্রোন হামলায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত একটি আবাসিক ভবন থেকে স্থানীয় এক বাসিন্দার মরদেহ উদ্ধার করেছেন উদ্ধারকারীরা। ২ মার্চ ইউক্রেনের ওডেসা অঞ্চলের আক্রান্ত ভবনের বাইরে। ছবি: সংগৃহীত

ইউক্রেনের বন্দর শহর ওদেসার একটি অ্যাপার্টমেন্ট ব্লকে রুশ ড্রোন হামলায় তিন বছর ও তিন মাসের দুই শিশুসহ অন্তত সাত জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও আটজন। শনিবার (২ মার্চ) দেশটির আঞ্চলিক কর্তৃপক্ষ এসব তথ্য জানিয়েছে। 

শনিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইম্যাঙ্কো তার এক টেলিগ্রাম পোস্টে বলেছেন, ওদেসার উদ্ধারকর্মীরা মাত্রই একটি তিনমাসের শিশুর ও তার মায়ের মরদেহ উদ্ধার করেছে। 

ঘটনাস্থলে দেখা গেছে আক্রান্ত ভবনটির একটি অংশ ছিটকে পেড়েছে। ধ্বংসস্তূপ থেকে ধোঁয়া বের হচ্ছে । আর সেখানে জামাকাপড় ও আসবাবপত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। 

উদ্ধারকর্মীরা একটি নিহত শিশুকে মৃতদেহ সংরক্ষণের ব্যাগে ঢুকিয়ে রাখছে এমন ছবিসহ ঘটনাস্থলের বেশকিছু ছবি পোস্ট করেছে ইউক্রেনের স্টেট ইমার্জেন্সি সার্ভিস। তারা পোস্টটিতে লিখেছে, ‘এটা ভুলে যাওয়া অসম্ভব! মাফ করা অসম্ভব!’ তারা আরও জানায়, একটি শিশুসহ পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

ওদেসা অঞ্চলের গভর্নর ওলেহ কিপার বলেন, এই ড্রোন হামলায় আটজন আহত হয়েছে। ধ্বংসাবশেষের নিচে আরও অনেকে আটকা থাকতে পারে বা কারও মরদেহ পাওয়া যেতে পারে এই আশায় উদ্ধারকর্মীরা তল্লাশি চালিয়ে যাচ্ছেন। 

ইউক্রেনে তিনটি পৃথক হামলায় আরও তিনজন নিহত হয়েছেন।

একইদিনে রাশিয়ার দ্বিতীয় শহর সেন্ট পিটাসবার্গের একটি পাঁচতলা ভবনে ইউক্রেন ড্রোন হামলা করেছে। কিন্তু তাতে কোনো হতাহতের  ঘটনা ঘটেনি।

জেলেনস্কি পশ্চিমা মিত্রদের কাছে আহ্বান জানিয়ে বলেন, ‘রাশিয়ার সন্ত্রাসবাদ থেকে ইউক্রেনের মানুষদের রক্ষার জন্য এর বিমান প্রতিরক্ষা ব্যবস্থা আরও শক্তিশালী করতে হবে। এর জন্য ইউক্রেনে আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ও ক্ষেপনাস্ত্র সরবরাহ প্রয়োজন।’

সূত্র: আরজাজিরা 



শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা