× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সৌদিতে ভারী বৃষ্টিপাতে স্কুল বন্ধ, রেড অ্যালার্ট জারি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ মার্চ ২০২৪ ১৮:০৭ পিএম

আপডেট : ২০ মার্চ ২০২৪ ১৯:২২ পিএম

মক্কায় বৃষ্টিতে ওমরাহ পালনের দৃশ্য। ছবি : সংগৃহীত

মক্কায় বৃষ্টিতে ওমরাহ পালনের দৃশ্য। ছবি : সংগৃহীত

সৌদি আরবে ভারী বৃষ্টিপাতের কারণে উত্তরাঞ্চলীয় তাবুক অঞ্চলে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির ন্যাশনাল সেন্টার অব মেটিওরোলজি (এনসিএম)। 

প্রতিকূল আবহাওয়ার কারণে রিয়াদ, কাসিম, হাফর আল বাতিনসহ আরও কয়েকটি অঞ্চলের অনেক স্কুল ও বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার (১৯ মার্চ) ক্লাস স্থগিত করা হয়েছে।

রেড অ্যালার্টে ঝোড়ো হাওয়া, দৃশ্যমানতা হ্রাস, শিলাবৃষ্টি ও আকস্মিক বন্যার শঙ্কা সম্পর্কে সতর্ক করা হয়েছে। গত কয়েক দিনে রিয়াদ, জেদ্দাসহ সৌদি আরবের বেশ কয়েকটি শহরে আবহাওয়ার উল্লেখযোগ্য বিপর্যয় ঘটেছে। সেখানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে।   

বুধবার পর্যন্ত সৌদি আরবের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। প্রতিকূল আবহাওয়ায় জনগণকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে সতর্কতা জারি করেছে সিভিল ডিফেন্স ।

সৌদির আবহাওয়ার পূর্বাভাস, বুধবার মাঝারি থেকে ভারী বজ্রপাত হতে পারে। সঙ্গে ঝোড়ো হাওয়া, ধূলিঝড় ও শিলাবৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। এসব কিছু মদিনা, তাবুক, মক্কা ও বেশ কয়েকটি উত্তর ও উপকূলীয় অঞ্চলকে প্রভাবিত করতে পারে। 

চলমান দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে বাসিন্দাদের নিরাপদ স্থানে থাকার ও বন্যা বা বৃষ্টির পানি জমে থাকা অঞ্চলগুলো এড়িয়ে চলার অনুরোধ করা হয়েছে।

 রিয়াদসহ দেশটির অন্যান্য অঞ্চলগুলোও সম্ভাব্য খারাপ আবহাওয়ার জন্য প্রস্তুত রয়েছে। চলমান ভারী বৃষ্টিপাতের কারণে আসন্ন যেকোনো সংকট মোকাবিলায় কর্তৃপক্ষ সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে।  

সূত্র : গালফ নিউজ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা