× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচন বাতিল চেয়ে মামলা

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ২৩:৪৫ পিএম

গাজীপুর জেলা আইনজীবী সমিতি। প্রবা ফটো

গাজীপুর জেলা আইনজীবী সমিতি। প্রবা ফটো

ব্যালট পেপার লুট, কারচুপি ও অনিয়মের অভিযোগ তুলে গাজীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন বাতিল ও শপথগ্রহণে স্থগিতাদেশ চেয়ে আদালতে মামলা করেছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা।

রবিবার (৫ মার্চ) প্যানেল সভাপতি পদপ্রার্থী মো. সহিদউজ্জামান এবং সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ সিরাজুল ইসলাম বাদী হয়ে গাজীপুর সিনিয়র সহকারী জজ-১ (সদর) আদালতে মামলা করেন।

সকালে ফলাফল বাতিলের দাবিতে আদালতপাড়ায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে পরিষদের প্রার্থী ও সমর্থিত আইনজীবীরা। সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ‘ভোট কারচুপি ও ব্যালট পেপার লুটপাটের মাধ্যমে গাজীপুর বারকে কলঙ্কিত করা হয়েছে। বারের ইতিহাসে এমন ভোট চুরির ঘটনা ইতিপূর্বে ঘটেনি। পেশাজীবী সংগঠনটির সহাবস্থানের ঐতিহ্য আজ চরমভাবে প্রশ্নবিদ্ধ করা হলো। অবিলম্বে এ নির্বাচন কমিশন বাতিল করে পুন:নির্বাচন দাবি করছি।’

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. নাছির উদ্দিনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন গাজীপুর বারের সাবেক সভাপতি জিপি সোলায়মান দর্জি, সাবেক সভাপতি মো. সুলতান উদ্দিন, সাবেক স্পেশাল পিপি মো. মুস্তফা কামাল, সাবেক সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম, নীল প্যানেলের সভাপতি পদপ্রার্থী মো. সহিদউজ্জামান ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী সিরাজুল ইসলাম। 

গত বৃহস্পতিবার গাজীপুর বারের নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন ফল ঘোষণা করা হয়। ২২টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সাদা প্যানেলের ২১ জন ও নীল প্যানেলের একজনকে সহ-সভাপতি পদে বিজয়ী ঘোষণা করা হয়।

রাতে ভোট গণনাকালে ব্যালট পেপারের সঙ্গে ব্যালট বইয়ের মুড়ির মিল না থাকাসহ নানা অনিয়মের অভিযোগ তুলে বিএনপি ও জাতীয় পার্টি সমর্থিত প্রার্থীরা তাৎক্ষনিক সংবাদ সম্মেলনে ফল প্রত্যাখ্যানের ঘোষণা দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা