× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কলেজছাত্রীকে ধর্ষণের পর হত্যার দায়ে মামাতো ভাইয়ের মৃত্যুদণ্ড

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ১৭:০৩ পিএম

আপডেট : ০৯ মার্চ ২০২৩ ১৮:২৪ পিএম

অভিযুক্ত তরিকুল ইসলাম রায়হান। ছবি : সংগৃহীত

অভিযুক্ত তরিকুল ইসলাম রায়হান। ছবি : সংগৃহীত

রাজধানীর পল্লবীতে কলেজছাত্রী আঁখি আক্তারকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার দায়ে তার মামাতো ভাই তরিকুল ইসলাম রায়হানকে মৃত্যুদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। পাশাপাশি রায়হানকে ২ লাখ টাকা অর্থদণ্ডও দেওয়া হয়। 

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক বেগম সামছুন্নাহারের আদালত বৃহস্পতিবার (৯ মার্চ) এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে রায়হানকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর আলী আসগর স্বপন রায়ের সাজার বিষয়টি প্রতিদিনের বাংলাদেশকে নিশ্চিত করেছেন।

মামলা থেকে জানা গেছে, আঁখির মা ও বাবা মরিসাস থাকতেন। আঁখি তার মামা রোকন খানের বাসায় থেকে পল্লবীর শহীদ জিয়া ডিগ্রি কলেজে প্রথমবর্ষে পড়াশোনা করতেন। আঁখির বড় মামা নুরুল ইসলামের ছেলে রায়হান স্ত্রী ও বাচ্চাসহ একটি রুমে থাকতেন। ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে আঁখি কলেজে উদ্দেশে বের হয়ে আর ফেরেনি। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর ২৫ ফেব্রুয়ারি ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনের পাশ থেকে কালো রংয়ের ব্যাগ থেকে আঁখির লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় রায়হানের বাবা নুরুল ইসলাম ঢাকা রেলওয়ে থানায় মামলা করেন। মামলার তদন্তে ২০১৮ সালের ২ মার্চ রায়হানকে গ্রেপ্তার করে পুলিশ। জিজ্ঞাসাবাদে রায়হান জানায়, ২৩ ফেব্রুয়ারি স্ত্রীকে নিয়ে বাবার বাড়ি ভাষানটেক বেড়াতে যায়। রোকন খানের স্ত্রী রাগ করে নুরুল ইসলামের বাড়িতে যায়। ২৩ ফেব্রুয়ারি রাত ৮টা থেকে ২৪ ফেব্রুয়ারি বেলা ১১টা পর্যন্ত কেউ রোকন খানের বাসায় ছিল না। ২৪ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে আঁখি রায়হানের রুমে যায়। এ সময় রায়হান আঁখিকে শারীরিক সম্পর্কের প্রস্তাব দিলে সে তা নাকচ করে এবং সবাইকে বলে দেওয়ার কথা জানায়। তখন রায়হান তাকে ধর্ষণ করেন। আঁখি ধর্ষণের বিষয়টি সবাইকে জানিয়ে দেবে বললে শ্বাসরোধে হত্যা করে। 

মামলাটি তদন্ত করে ২০১৮ সালের ৩০ আগস্ট আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা ঢাকা রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আনিছুর রহমান।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা