× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাতক্ষীরায় শেখ হাসিনার ওপর হামলায় মামলা

দ্বিতীয় দিনের যুক্তিতর্ক উপস্থাপন সম্পন্ন, পরবর্তী দিন ২৮ মার্চ

সাতক্ষীরা প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০২৩ ১৫:৪৯ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৩ ১৬:০৪ পিএম

বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে এ হামলার অভিযুক্ত করা হয়। প্রবা ফটো

বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে এ হামলার অভিযুক্ত করা হয়। প্রবা ফটো

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনের দুই মামলায় দ্বিতীয় দিনের যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে।  বুধবার (২২ মার্চ) বেলা ১০টায় সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডলের আদালতে শুরু হয় এই যুক্তিতর্ক উপস্থাপন।

আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মিজানুর রহমান পিন্টু এবং আইনজীবী আব্দুল মজিদ। তবে সব যুক্তিতর্ক উপস্থাপন শেষ না হওয়ায় আগামী ২৮ মার্চ এ জন্য দিন র্নিধারণ করেন আদালত। 

আসামিপক্ষে আইনজীবী আব্দুল মজিদ প্রতিদিনের বাংলাদেশকে এ সব তথ্য নিশ্চিত করেন। 

এদিন সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৮ আসামিকে স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এ হাজির করা হয়। এ মামলায় আইনজীবী আব্দুস সাত্তার নামের এক আসামি জামিনে মুক্ত রয়েছেন এবং ৯  আসামি পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জজ কোর্টের পিপি আইনজীবী আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি ফাহিমুল হক কিসলু, আব্দুস সামাদ।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী আব্দুল মজিদ, মিজানুর রহমান পিন্টু, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী শাহানারা পারভিন বকুল প্রমুখ।  

গত ১৫ মার্চ বুধবার আসামিপক্ষ আদালতের কাছে সময় চেয়ে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন এবং রাষ্ট্রপক্ষকে যুক্তিতর্ক উপস্থাপনের সুযোগ দেন। 

২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টায় বিএনপির নেতাকর্মীরা কলারোয়ার দলীয় অফিসের সামনে তার গাড়ি বহরে হামলা চালান। হামলায় আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। এ ঘটনার মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা দেন সাতক্ষীরার মূখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির। 

গত বছরের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ মামলায় সাফাই সাক্ষ্য দেওয়া শেষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা