× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজশাহীতে ৪ বছরের শিশুকে ধর্ষণ, প্রতিবেশীর যাবজ্জীবন

রাজশাহী প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০২৩ ১৮:৫২ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৩ ১৯:১০ পিএম

 ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

রাজশাহীর মোহনপুরে চার বছরের এক শিশুকে ধর্ষণের দায়ে প্রতিবেশী এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম দণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (২২ মার্চ) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক মুহা. হাসানুজ্জামান আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

রাজশাহী নারী ও শিশু আদালত-২-এর রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নাসরিন আখতার মিতা প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন। 

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন শ্রী পলান চন্দ্র কটু। তিনি মোহনপুর উপজেলার খাড়তা গ্রামের বাসিন্দা। তিনি পলাতক।

নাসরিন আখতার জানান, আসামি কটু ওই শিশুর এলাকায় বসবাস করতেন এবং শিশুর বাবাকে ভাই বলে সম্মোধন করতেন। এ সুবাধে তাদের বাড়িতে যাতায়াত ছিল। ২০১৬ সালে বেলা ১১টার দিকে ওই শিশুকে গাজর খাওয়ানোর কথা বলে নিজবাড়িতে নিয়ে ধর্ষণ করেন। ওই ঘটনায় শিশুর বাবা মোহনপুর থানায় মামলা করেন।

তিনি আরও জানান, মামলায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০-এর ৯(১) ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামিকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা