× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শামসুজ্জামান ফের ঢাকার কারাগারে

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিবেদক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩ ২৩:২৬ পিএম

সাংবাদিক শামসুজ্জামান। ফোকাস বাংলা ফটো

সাংবাদিক শামসুজ্জামান। ফোকাস বাংলা ফটো

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জমান শামসকে ফের কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। শনিবার (১ এপ্রিল) সকাল সোয়া ১০টার দিকে তাকে একটি প্রিজনভ্যানে করে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর কথা জানান গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর জেল সুপার মো. শাহজাহান আহমেদ। পরে দুপুর ১২টা ২০ মিনিটে পুলিশের নিরাপত্তায় মাইক্রোবাসে করে তাকে এখানে আনা হয়। এর আগে শুক্রবার দুপুর দেড়টার দিকে তাকে কেরানীগঞ্জ থেকে কাশিমপুর কারাগারে নেওয়া হয়েছিল।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১-এর জেল সুপার মো. শাহজাহান আহমেদ সাংবাদিকদের জানান, শুক্রবার দুপুর দেড়টার দিকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে শামসুজ্জামানকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এখান থেকে তাকে আবার কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। 

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার আমিনুল ইসলাম বলেন, শুক্রবার সাংবাদিক শামসুজ্জামানকে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছিল। আজ (গতকাল) দুপুরে পুনরায় তাকে কেরানীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়েছে।

গত বুধবার ভোর ৪টার দিকে সাভারের বাসা থেকে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে তুলে নিয়ে যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ওইদিন মধ্যরাতে তার বিরুদ্ধে তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন গোলাম কিবরিয়া নামে এক ব্যক্তি। এরপর বুধবার রাতে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা দায়ের করেন আবদুল মালেক ওরফে মশিউর মালেক নামের এক আইনজীবী। ওই মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে আসামি করা হয়।

সেই মামলায় তদন্ত শেষ না হওয়া পর্যন্ত শামসুজ্জামানকে কারাগারে আটক রাখার আবেদনসহ গত বৃহস্পতিবার সকালে আদালতে হাজির করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে দুপুর ২টার পর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা