× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএনপিপন্থি ২৫ আইনজীবীর হাইকোর্টে জামিন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩ ১৮:৪৯ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ১৮:৫১ পিএম

হাইকোর্ট। ফাইল ফটো

হাইকোর্ট। ফাইল ফটো

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) সাধারণ সম্পাদকের কক্ষে ভাঙচুর ও সংঘর্ষের ঘটনার মামলায় বিএনপিপন্থি ২৫ আইনজীবীকে জামিন দিয়েছেন হাইকোর্ট। পুলিশ তদন্ত প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত তারা জামিনে থাকবেন। রবিবার (২১ মে) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও আওয়ামীপন্থি আইনজীবী নেতা সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম।

আইনজীবী এ জে মোহাম্মদ আলী প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জামিনপ্রাপ্তরা হলেন, বিএনপির যুগ্ম মহাসচিব ও আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, বিএনপির কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী মো. কামরুল ইসলাম সজল, বারের এডহক কমিটির আহ্বায়ক মো. মহসিন রশিদ, এডহক কমিটির সদস্যসচিব শাহ আহমেদ বাদল, সংবিধান সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মামুন মাহবুব। এছাড়া আছেন আইনজীবী মোহাম্মদ আলী, কাজী মোস্তাফিজুর রহমান আহাদ, মো. ঈশা, নূরে আলম সিদ্দিকী সোহাগ, মো. কাইয়ুম, মো. সাগর হোসেন, মো. রেজাউল করিম রেজা, মো. উজ্জল হোসেন, মোহাম্মদ ওসমান চৌধুরী, মাহবুবুর রহমান খান, মাহফুজ বিন ইউসুফ, মো. রবিউল আলম সৈকত, নজরুল ইসলাম ছোটন, ব্যারিস্টার রেদোয়ান আহমেদ রানজিব, মো. মাহমুদ হাসান, মো. কামাল হোসেন, সাকিবুজ্জামান, মো. আনিসুর রহমান (রাহান) ও আব্দুল কাইয়ুম।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে গত দুই মাস ধরে উত্তপ্ত দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণ। গত ১৫ ও ১৬ মার্চ হট্টগোলের মধ্যে সমিতির নির্বাচন হয়। এতে সবকটি পদে জয়ী হন আওয়ামীপন্থি আইনজীবীরা। ভোট বর্জন করেন বিএনপিপন্থিরা। সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ‘ভোট ডাকাতি’ হয়েছে অভিযোগ তুলে তারা ধারাবাহিক আন্দোলন করে যাচ্ছেন। গত ১৬ মে দুপুরে সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কক্ষে ভাঙচুর চালানো হয়। এ সময় দুপক্ষের হাতাহাতি হয়। ঘটনার দিন রাতেই বিএনপিপন্থি আইনজীবীদের আসামি করে মামলা করেন সুপ্রিম কোর্ট বারের সহকারী সুপারিন্টেডেন্ট মো. রফিকউল্লাহ।

রাজধানীর শাহবাগ থানায় করা মামলায় ২৫ আইনজীবীর নাম উল্লেখ আরও ১৫০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়। তারা সবাই বিএনপিপন্থি বলে পরিচিত। অভিযোগ আনা হয়েছে, বার সম্পাদকের কক্ষে ভাঙচুর, নারী আইনজীবীদের যৌন হয়রানি, এক লাখ টাকা দামের স্বর্ণের চেইন, নগদ ৫০ হাজার টাকা ও ১৫ হাজার টাকার কেসিও ঘড়ি চুরি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা