× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইমাম গ্রুপের মালিক মোহাম্মদ আলীকে দেশে ফেরাতে আদালতের নির্দেশ

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২১ মে ২০২৩ ২০:০২ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ২০:১৯ পিএম

চট্টগ্রাম অর্থঋণ আদালত। সংগৃহীত ফটো

চট্টগ্রাম অর্থঋণ আদালত। সংগৃহীত ফটো

সোনালী ব্যাংকের দায়ের করা ঋণখেলাপি মামলায় ইমাম গ্রুপের মালিক মোহাম্মদ অলীকে দুবাই থেকে ফিরিয়ে আনতে নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ও মামলার আরও দুই আসামিকে পাঁচ মাসের আটকাদেশ দেওয়া হয়েছে। রবিবার (২১ মে) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম শাহেদ প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘খেলাপি ঋণ আদায়ে সোনালী ব্যাংক আসামিদের বিরুদ্ধে দেওয়ানি আটকাদেশ চেয়ে আদালতে আবেদন করে। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে আজ আদালত মামলার প্রধান আসামি মোহাম্মদ আলীকে দুবাই থেকে ফিরিয়ে আনার আদেশ দিয়েছেন।’

মোহাম্মদ আলী একসময় ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংকের (এনসিসি) পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন। তার মালিকানাধীন প্রতিষ্ঠানের কাছে সোনালী ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের ঋণ ১ হাজার ৫০০ কোটি টাকা। ঋণ পরিশোধ না করে মোহাম্মদ আলী স্ত্রীসহ দুবাই পালিয়ে যান।

আদালত সূত্রে জানা যায়, ঋণ নিয়ে পরিশোধ না করায় ২০১২ সালে মোহাম্মদ আলীসহ ইমাম গ্রুপের তিন মালিকের বিরুদ্ধে মামলা করে সোনালী ব্যাংক। মামলায় ২০২২ সালের ২০ এপ্রিল আদালত ৮১ কোটি টাকা ঋণ পরিশোধের আদেশ দিয়ে ডিক্রি জারি করেন। এরপর ৬০ দিনের মধ্যে আদালত ঋণ পরিশোধের নির্দেশ দিলেও আসামিরা ঋণ পরিশোধ না করায় ব্যাংক ১৮৪ কোটি টাকা ঋণ আদায়ে আসামিদের বিরুদ্ধে অর্থঋণ জারি মামলা দায়ের করে। ওই মামলায় সম্প্রতি ব্যাংক কর্তৃপক্ষ আসামিদের বিরুদ্ধে দেওয়ানি আটকাদেশসহ ইন্টারপোলের (ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন) মাধ্যমে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার আবেদন করে। ব্যাংকের আবেদনের পরিপ্রেক্ষিতে পুলিশের মহাপরিদর্শক ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহায়তায় দুবাই থেকে ঋণখেলাপি মোহাম্মদ আলীকে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সোনালী ব্যাংকের পিএসসির ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশ দিয়েছেন আদালত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা