× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্ষমা চাইলেন সচিব মাসুদ ও আইজি প্রিজন্স আনিসুল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩ ২১:৫২ পিএম

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩ ২২:১৬ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

আদালতের আদেশ বাস্তবায়ন না করার ঘটনায় আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী আপিল বিভাগে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন। তলব আদেশের পরিপ্রেক্ষিতে হাজির হয়ে সোমবার (৪ ডিসেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় বিচারপতির আপিল বেঞ্চে তারা ক্ষমা প্রার্থনা করেন। পরে আপিল বিভাগ তাদের ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে পূর্ণাঙ্গভাবে আদেশ বাস্তবায়নের জন্য ৪ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেন। ওই দিন পরবর্তী শুনানি হবে। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. ইব্রাহিম খলিল। বিবাদীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শফিকুল ইসলাম।

জানা গেছে, ২০২২ সালের ৭ এপ্রিল আপিল বিভাগ রিভিউ আবেদনের রায়ে ছয় কর্মকর্তাকে ভূতাপেক্ষ পদোন্নতি দিয়ে সিনিয়র জেল সুপার পদে পদোন্নতি দেওয়ার নির্দেশ দেন। তারা হলেনমো. গিয়াস উদ্দিন ভূঁইয়া, ইকবাল কবির চৌধুরী, মো. আনোয়ারুজ্জামান, মনির আহমেদ, মো. বজলুর রশিদ আকন্দ ও মো. নুরুননবী ভূঁইয়া। গত দেড় বছরেও আপিল বিভাগের রায় বাস্তবায়ন না করায় সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী ও আইজি প্রিজন্স আনিসুল হকের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়। আবেদন শুনানি নিয়ে ৬ নভেম্বর পদোন্নতির রায় বাস্তবায়নের জন্য বিবাদীদের দুই সপ্তাহ সময় দিয়েছিলেন আপিল বিভাগ। সেই দুই সপ্তাহ সময় পার হয়ে যাওয়ায় ২০ নভেম্বর এ বিষয়ে শুনানির জন্য দিন ছিল।

শুনানিতে বিবাদীদের পক্ষ থেকে আদালতকে জানানো হয়, আবেদনকারীদের পদোন্নতি দেওয়ার সুযোগ নেই। আদালতের আদেশ অমান্য করায় আইজি প্রিজন্স আনিসুল হক ও সচিব আবদুল্লাহ আল মাসুদ চৌধুরীকে তলব করেন আপিল বিভাগ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা