× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কিশোরগঞ্জে মসজিদের খতিবকে কুপিয়ে জখম, ৫ জনের কারাদণ্ড

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ১২ মার্চ ২০২৪ ১৯:১০ পিএম

আপডেট : ১২ মার্চ ২০২৪ ১৯:২৭ পিএম

কিশোরগঞ্জে কাজিরগাঁও পশ্চিমপাড়া মসজিদের খতিবকে হত্যাচেষ্টা মামলায় পাঁচ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। প্রবা ফটো

কিশোরগঞ্জে কাজিরগাঁও পশ্চিমপাড়া মসজিদের খতিবকে হত্যাচেষ্টা মামলায় পাঁচ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। প্রবা ফটো

কিশোরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে কাজিরগাঁও পশ্চিমপাড়া মসজিদের খতিব আ. ছালামকে হত্যাচেষ্টা মামলায় পাঁচ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইউনুস খান এ রায় দেন। রায় ঘোষণার সময় সাত আসামি আদালতে উপস্থিত ছিলেন এবং দুজন পলাতক ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার আসামিকে খালাস দিয়েছেন আদালত। মামলার অন্য এক আসামি মারা যাওয়ায় মামলা থেকে তাকে আগেই অব্যাহতি দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের কাজিরগাঁও গ্রামের আক্তার আলীর ছেলে রুহুল আমিন (দুই বছর), একই গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে জাহাঙ্গীর মিয়া (দেড় বছর), মির্জালীর ছেলে জীবন মিয়া (দেড় বছর), রুহুল আমিনের ছেলে কাউসার মিয়া (এক বছর) এবং মৃত জামাল উদ্দিনের ছেলে জসিম উদ্দিন (এক বছর)।

মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে বিরোধের জেরে ২০১৮ সালের ২০ জুন মসজিদের খতিব আ. ছালামের বাড়ির সীমানায় ঢুকে পূর্বপরিকল্পনা অনুযায়ী দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। আ. ছালামকে বাঁচাতে এলে তার তিন ছেলে ইখলাস, আলাউদ্দিন ও মিনহাজকেও কুপিয়ে আহত করা হয়। এ সময় প্রতিবেশীরা ফেরাতে এলে তাদেরও আহত করে আসামিরা। পরে আ. ছালামসহ আহতদের ডাক-চিৎকারে স্থানীয়রা এসে উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।

২০১৮ সালের ২১ জুন আ. ছালামের ছেলে ইখলাস উদ্দিন বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় ১০ জনকে আসামি করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

মামলাটির তদন্ত শেষে ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর কিশোরগঞ্জ মডেল থানার তৎকালীন উপপরিদর্শক মাজহারুল ইসলাম খান আদালতে ৯ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন এবং একজনের অপরাধ প্রমাণিত না হওয়ায় অভিযোগপত্র থেকে অব্যাহতি দেন।

মামলার ১০ জন স্বাক্ষীর সাক্ষ্য শেষে মঙ্গলবার দুপুরে আদালত রায় দেন। আসামিপক্ষে আইনজীবী ছিলেন ফজলে কাদির মুকুল ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এহতাশেমুল হক চৌধুরী জুয়েল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা