× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজউকের সাবেক চেয়ারম্যান আজিজুল কারাগারে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪ ২৩:৫৭ পিএম

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪ ০০:১৩ এএম

প্রতীকী ফটো

প্রতীকী ফটো

দুর্নীতির মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আজিজুল হককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন মঙ্গলবার (২ এপ্রিল) এই আদেশ দেন। সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

পিপি মাহমুদ হোসেন জানান, জালিয়াতির মাধ্যমে পরিত্যক্ত সম্পত্তি হস্তান্তর ও নামজারি অনুমোদনের অভিযোগে রাজউকের সাবেক চেয়ারম্যান আজিজুল হকসহ ১১ জনের বিরুদ্ধে গত ফেব্রুয়ারিতে মামলা হয়। সেই মামলায় মঙ্গলবার আজিজুল হক আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। দুদকের পক্ষ থেকে জামিন আবেদনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত আজিজুল হককে কারাগারে পাঠানোর আদেশ দেন।

যে পরিত্যক্ত সম্পত্তির নিয়ে এই মামলা, সেটি হলো গুলশান-২-এর ১০৪ নম্বর সড়কে অবস্থিত ২৯ নম্বর বাড়ি (সিইএন (ডি)-২৭) । এটি সাবেক ফুটবলার এবং আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী দখলে রেখেছেন বলে অভিযোগ রয়েছে। পরিত্যক্ত সম্পত্তির ‘খ’ তালিকাভুক্ত এই বাড়ি দখলে রাখার অভিযোগ তুলে সালাম মুর্শেদীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ২০২২ সালের ৩০ অক্টোবর রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

প্রাথমিক শুনানি শেষে ২০২২ সালের ১ নভেম্বর হাইকোর্ট রুল দিয়ে বাড়ি–সংক্রান্ত প্রয়োজনীয় নথিপত্র হলফনামা আকারে দাখিল করতে নির্দেশ দেন। রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে গত ১৯ মার্চ হাইকোর্ট রায় দেন। তবে গত ২৪ মার্চ ঢাকার গুলশান-২ নম্বরে অবস্থিত যে বাড়িটি সংসদ সদস্য আবদুস সালাম মুর্শেদী দখলে রেখেছেন বলে অভিযোগ, সেই সম্পত্তির দখল ও অবস্থানের ওপর আট সপ্তাহের জন্য স্থিতাবস্থা বজায় রাখতে আদেশ দেওয়া হয়েছে। হাইকোর্টের রায় স্থগিত চেয়ে সালাম মুর্শেদীর করা আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি মো. আশফাকুল ইসলাম এ আদেশ দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা