× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈদের দিনে ঝটপট সাজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩ ১৫:১৪ পিএম

আপডেট : ১৯ এপ্রিল ২০২৩ ১৫:২৮ পিএম

ছবি : ফারহান ফয়সাল

ছবি : ফারহান ফয়সাল

ঈদের দিনে সবাই চান নতুন পোশাক ও সাজে নিজেকে পরিপাটি রাখতে। কিন্তু ঈদের আগেই শুরু হয়ে যায় ব্যস্ততা। ঘর থেকে শুরু করে সবকিছু পরিপাটি রাখতে ও নানা কাজে সময় কাটে। এমন ব্যস্ত সময়ের মাঝেও নিজেকে পরিপাটি রাখতে ঝটপট সেজে নিতে পারেন।

বাইরে কোথাও বের না হলেও ঈদের সকালেই নতুন পোশাক পরে একটা লুক তৈরি করে ফেলেন। যে ধারাটা বজায় থাকবে সারা দিন। খুব বেশি ভারী মেকআপ বা খুব সাজতে হবে ব্যপারটা এমন নয়। এর জন্য খুব বেশি সময়েরও প্রয়োজন নেই। ঈদের সকালে ঝটপট একটা স্নিগ্ধ সাজ করে নিতে পারেন। যেহেতু খুব গরম তাই ভারী কাজের পোশাক না পরে বেছে নিন আরামদায়ক ফেব্রিকের পোশাক। মুখে আগে একটু বরফ লাগিয়ে নিতে পারেন। এতে সারা দিনে ত্বক কম ঘামবে এবং সতেজ একটা ভাব থাকবে। প্রথমে ত্বকের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। সানস্কিন ক্রিম ব্যবহার করতে কিন্তু ভুল করা যাবে না। এরপর প্রাইমার লাগিয়ে নিন। চাইলে হালকা ওয়াটার বেইজ ফাউন্ডেশন লাগাতে পারেন। আর যদি সেটা না চান তবে মুখে ভালো করে পাউডার লাগিয়ে নিন। ত্বকে যদি কোনো দাগ বা ডার্ক সার্কেল থাকে তবে একটু কনসিলার লাগিয়ে ফেস পাউডার ব্যবহার করে নিতে পারেন। এতে একটা ফ্লোলেস লুক আসবে। গালে হালকা পিচ শেডের ব্লাশন লাগিয়ে নিলে ন্যাচারাল দেখাবে। চোখে আলতো হাতে নুড পিঙ্ক শ্যাডো ট্যাব করে লাগিয়ে নিন। এরপর চিকন করে আইলাইনার অ্যাপ্লাই করুন। চাইলে উজ্জ্বল রঙের কাজল দিয়েও লাইন টেনে নিতে পারেন। এরপর দিতে হবে মাশকারা। মাশকারা ব্যবহার করলে চোখ দেখতে অনেক আকর্ষণীয় লাগে। ঠোঁটে দিতে পারেন পছন্দের নুড লিপস্টিক। এমন ন্যাচারাল নুড মেকআপ মানিয়ে যায় সবকিছুতে।

যেহেতু অনেক গরম আর সারা দিনে ব্যস্ততায় সময় কাটবে তাই চুলগুলোও সুন্দর করে বেঁধে নিতে পারেন। পনিটেইল করে নিতে পারেন চুলগুলো। পনিটেইল সবার মুখের গড়নের সঙ্গে সুন্দর মানিয়ে যায়। সামনের চুলগুলো টুইস্ট করে পেছনে হাত খোঁপা করে নিতে পারেন। চাইলে পেছনে চুলগুলো খোলাও রাখতে পারেন। এমন বৈশাখী দিনে বেণি করলে বেশ আরাম পাওয়া যাবে। তাই ফ্রেন্স বেণি কিংবা কলা বেণি করে নিতে পারেন। এ ছাড়া বেণি খোঁপার যুগলও করতে পারেন। সামনের চুলগুলো বেণি কিংবা টুইস্ট করে পেছনের চুলের সঙ্গে একপাশে করে নিতে পারেন খোঁপা। এতে একদিকে যেমন স্টাইলিশ লুক দেবে অন্যদিকে হবে আরামদায়ক।

পোশাকের সঙ্গে মিলিয়ে কিংবা কন্ট্রাস্ট করে গহনা পরে নিন। শাড়ির সঙ্গে গলায় ও কানে পরতে পারেন গহনা । হাতে দিতে পারেন চুড়ি। কামিজ বা থ্রি পিস হলে সঙ্গে পরতে পারেন একটু বড় কানের দুল। কপালে ছোট টিপ যোগ করবে বাড়তি সৌন্দর্য।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা