× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় মিশরীয় খাবার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৩ ১৬:৩৬ পিএম

আপডেট : ০৭ অক্টোবর ২০২৩ ১৬:৩৭ পিএম

ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় মিশরীয় খাবার

মিশরীয় শেফের হাতে তৈরি খাবার খেতে পারবেন ঢাকায় বসে। সঙ্গে উপভোগ করার সুযোগ রয়েছে তাদের ঐতিহ্যবাহী বেলিডান্সসহ মিশরীয় নানা সংস্কৃতি। ভিন্নধর্মী আয়োজনটি করেছে পাঁচতারা হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা।

অতিথিরা কোশারি, হামাম মাহশি, ফাত্তাহ, সায়াদেয়া, কাওয়ারা, মুসাকা, কোফতা ও তাগিন ইত্যাদির মতো বিখ্যাত মিশরীয় খাবার এবং কোনাফা, ওম আলি ও মাহালাবিয়া’র মতো মজাদার ডেজার্টের স্বাদ নিতে পারবেন। প্রতিটি খাবারের রন্ধনপ্রক্রিয়া দেখে অতিথিরা আসল মিশরীয় কুইজিনের অভিজ্ঞতা পাবেন। এছাড়াও অতিথিদের জন্য রয়েছে মিশরীয় সংস্কৃতি উপভোগের সুযোগ। ফেস্টিভ্যালের চালাকালীন প্রতি রাতে ‘এলিমেন্টস গ্লোবাল ডাইনিং’-এ মিশরের একটি সাংস্কৃতিক দল তাদের স্থানীয় নৃত্য ও সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অতিথিদের মনোরঞ্জন করবেন।

হোটেলটিতে ‘ইজিপশিয়ান ফুড ফেস্টিভ্যাল’ শুরু হয়েছে ০৫ অক্টোবর থেকে। চলবে ৬ দিন ব্যাপি অর্থাৎ ১০  অক্টোবর পর্যন্ত। হোটেলটির জেনারেল ম্যানেজার অশ্বনী নায়ার বলেন, ‘ইভেন্টে আগত গণ্যমান্য ব্যক্তিদের আমন্ত্রণ জানাতে পেরে আমরা আনন্দিত। আমরা মিশরের অনন্য সংস্কৃতি ও খাবার বাংলাদেশে নিয়ে আসতে ইজিপ্টএয়ারের সঙ্গে অংশীদারিত্ব করেছি। উভয় দেশের সাংস্কৃতিক-বন্ধন মজবুত করার অংশ হিসেবে ঢাকা-কায়রো সরাসরি ফ্লাইটের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। এই ফুড ফেস্টিভ্যালটি সম্ভব ও আনন্দমুখর করে তোলার জন্য হালদা ভ্যালিসহ আমাদের প্রধান দুই স্পন্সর সিটি ব্যাংক ও আমেরিকান এক্সপ্রেস এবং মিশর থেকে আগত সেলিব্রিটি শেফ ও পারফর্মারদের আন্তরিক ধন্যবাদ। আমি ইজিপশিয়ান ফুড ফেস্টিভ্যালের ব্যাপক সাফল্য প্রত্যাশা করছি।’

ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’র সিগনেচার অল-ডে ডাইনিং রেস্টুরেন্ট ‘এলিমেন্টস গ্লোবাল ডাইনিং’-এ অনুষ্ঠিতব্য এই ফুড ফেস্টিভ্যালে মিশরের সুস্বাদু কুইজিন ও সংস্কৃতিকে তুলে ধরতে গেস্ট শেফ মোহাম্মদ খালেদ এবং এহাব অতিথিদের জন্য মিশরের বিভিন্ন সুস্বাদু খাবার পরিবেশন করবেন। 

এই স্পেশাল বুফে ডিনারের জন্য গুণতে হবে জনপ্রতি ৭ হাজার ৫শত টাকা। সিটি ব্যাংকের অ্যামেক্স প্লাটিনাম কার্ড থাকলে একটির দামে তিনজন খেতে পারবেন। এছাড়া অন্যান্য পার্টনার ব্যাংকের গ্রাহক হলে পাবেন একটি কিনলে অন্যটি বিনামূল্যে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা